বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শাবি শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা তুলে নেওয়া হবে: শিক্ষামন্ত্রী

আপডেট : ২৬ জানুয়ারি ২০২২, ২১:০৯

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চলমান আন্দোলনে যেসব মামলা হয়েছে, সেগুলো তুলে নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‘যারা মামলা করেছেন, তাদের সঙ্গে কথা বলে সেগুলো আমরা নিষ্পত্তি করে নেব। মামলা তাদের শিক্ষাজীবনে কোনো প্রভাব ফেলবে না।’

বুধবার (২৬ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে হেয়ার রোডে নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলন করেন শিক্ষামন্ত্রী। ওই সংবাদ সম্মেলনেই এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমাদের সন্তানেরা আর অনশন করবে না-এটি আমাদের জন্য স্বস্তির। তাদের অনশন ভাঙানোর জন্য আমি ড. জাফর ইকবালের প্রতি কৃতজ্ঞতা জানাই।

শিক্ষার্থীদের অনশন ভাঙানো হচ্ছে। ছবি: ইত্তেফাক

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘একজন উপাচার্য থাকলেন কি থাকলেন না সেটি কিন্তু তাদের (শিক্ষার্থীদের) সমস্যা সমাধানে প্রভাব থাকছে না। একজন উপাচার্য চলে গেলে, আরেকজন উপাচার্য আসবেন। কিন্তু তাদের সমস্যা যদি থেকে গেল, তাহলে তো তাদের কোনো লাভ হলো না। আমরা সমস্যার সমাধান করব।’

উল্লেখ্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করছেন। আন্দোলনকারীদের একাংশ অনশন শুরু করেছিলেন। এরপর বুধবার (২৬ জানুয়ারি) সকাল ১০টা ২০ মিনিটে শিক্ষার্থীদের পানি পান করিয়ে অনশন ভাঙান বিশিষ্ট শিক্ষাবিদ ও ওই বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল।

ইত্তেফাক/এএএম