শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খুলনায় কলেজছাত্র হত্যার দায়ে একজনের যাবজ্জীবন

আপডেট : ২৭ জানুয়ারি ২০২২, ১৬:৪৬

খুলনায় কলেজছাত্র মো. রুবেল হোসেন হত্যার দায়ে আল আমিন বিশ্বাস নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুজ্জামান এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামি আল আমিন বিশ্বাস নগরীর খানজাহান আলী থানার জাব্দিপুর এলাকার মোমিন বিশ্বাসের ছেলে। আল আমিন পলাতক রয়েছেন।

আদালত সূত্র জানায়, নগরীর খানজাহান আলী থানার তেলীগাতী মধ্যপাড়া এলাকার চান মোল্লার ছেলে মো. রুবেল। তিনি সরকারি বিএল কলেজের ব্যবস্থাপনা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। তার বড় ভাই বারেকের স্ত্রীর ছোট বোন শম্পা ফুলবাড়িগেটস্থ টিচার্স ট্রেনিং স্কুলে পড়াশুনা করতেন। স্কুলে যাওয়া-আসার পথে আসামি আব্দুল্লাহসহ তার অন্যান্যরা শম্পাকে প্রায়ই উত্ত্যক্ত করতো। বিষয়টি নিয়ে রুবেল ও আব্দুল্লাহর মধ্যে বাগবিতণ্ডাসহ হাতাহাতির ঘটনা ঘটে। 

২০১৪ সালের ২১ জুন রাত ৮টার দিকে রুবেল কুয়েটের নবম ব্যাচের সমাপনি সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে যায়। সেখানে আব্দুল্লাহর নেতৃত্বে তাকে কুপিয়ে আহত করা হয়। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরের দিন নিহতের পিতা আবু বকর সিদ্দিক আব্দুল্লাহসহ ৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে খানজাহান আলী থানায় হত্যা মামলা দায়ের করেন।

 

ইত্তেফাক/ইউবি