বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন বেরোবির ছয় শিক্ষার্থী

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২২, ০২:০৪

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছয় শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ এর জন্য মনোনীত হয়েছেন। স্নাতক শ্রেণিতে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীদের এ পদকের জন্য মনোনীত করেছে ইউজিসি।

মনোনীত শিক্ষার্থীরা হলেন, ২০১৩-১৪ সেশনের জীব ও ভূ-বিদ্যা অনুষদের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের রুকাইয়া সালাম, ব্যবসায় শিক্ষা অনুষদের মার্কেটিং বিভাগের জান্নাত আরা মুন, কলা অনুষদের ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের জোবেদা আক্তার, বিজ্ঞান অনুষদের রসায়ন বিভাগ থেকে মোছা : শ্রাবণী আক্তার, সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ সেশনের রুমি বেগম এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের শামসুন্নাহার কেয়া।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. মতিউর রহমান এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এই ছয় শিক্ষার্থী একাডেমিক রেজাল্টে যে রকম কৃতিত্বের স্বাক্ষর রেখেছে তেমনি আগামী দিনে সমাজ ও দেশের জন্য তারা তাদের মেধাকে কাজে লাগাবে—এই প্রত্যাশা করি। সম্প্রতি ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে এ পদকের জন্য মনোনীত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নাম প্রকাশ করা হয়। উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

কোচিং-বাণিজ্য বন্ধের নীতিমালা বাস্তবায়নের হার শূন্য!

রাবিতে ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষার্থীকে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ

জাবিতে চলছে উইকেন্ড কোর্স, অনুমোদনের বিষয়ে জানেন না ভিসি

রাজশাহী শিক্ষা বোর্ডে এবার এসএসসি পরীক্ষার্থী ২ লাখ

এ সম্পর্কিত আরও পড়ুন

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ 

শিক্ষার্থীদের পছন্দমতো সংগঠন করার স্বাধীনতা রয়েছে:  ঢাবি উপাচার্য 

সাভারে ভবন থেকে পড়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু

বেরোবিতে ২৬ এপ্রিল থেকে ঈদের ছুটি শুরু