বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এক বছরে ৫ লাখ মানুষকে টিকা দিয়েছে ঢামেক

আপডেট : ২৯ জানুয়ারি ২০২২, ১৬:৫৩

করোনা প্রতিরোধে এক বছরে পাঁচ লাখ মানুষকে টিকা দিয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে হাসপাতালের সভা কক্ষে এক মতবিনিয়ম সভায় ঢামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক এ তথ্য জানান।

মো. নাজমুল হক জানান, অত্যন্ত দক্ষতার সঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে আসছে ঢামেক হাসপাতাল। ২০২১ সালের ২৮ জানুয়ারি থেকে ২০২২ সালের ২৮ জানুয়ারি পর্যন্ত এই হাসপাতাল থেকে ৫ লাখের বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। এছাড়া সাপ্তাহিক ছুটির দিন ছাড়া প্রতিদিন গড়ে পাঁচ হাজার মানুষকে টিকা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এ করোনাকালীন আমাদের ডাক্তার, নার্স ও কর্মচারীরা জীবন বাজি রেখে রোগীদের সেবা দিয়েছেন। সেবা দিতে গিয়ে অনেকে মৃত্যুবরণ করেছেন।  

চিকিৎসা সেবার পরিসংখ্যান উল্লেখ করে ঢামেক পরিচালক আরও জানান, ২০২১ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত জরুরি বিভাগে ২ লাখ ১৯ হাজার রোগীকে সেবা দেওয়া হয়েছে। বহির্বিভাগে ৭ লাখের অধিক রোগীকে সেবা দেওয়া হয়েছে। তাদের মধ্যে ৭৬ হাজারের বেশি রোগীকে ভর্তি করানো হয়। মেজর অপারেশন করা হয়েছে প্রায় ১৯ হাজার , মাইনর অপারেশন করা হয় ২৭ হাজারের অধিক। ১৭ হাজারের বেশি কোভিড রোগী ভর্তি হয়েছে। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছিল ১ হাজার ২০০ জনের বেশি। 

 

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন