শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শিল্পী সমিতির নির্বাচন: টিয়াপাখির ভবিষ্যদ্বাণীই সত্যি হলো!

আপডেট : ২৯ জানুয়ারি ২০২২, ১৮:৪০

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জায়েদ খান। নির্বাচনের একদিন আগে করা ‘অবুঝ মন’ নামের এক টিয়াপাখির ভবিষ্যদ্বাণী হুবহু মিলে গেলো।

টিয়াপাখিও জানিয়েছিল – এবারের শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি হবেন ইলিয়াস কাঞ্চন আর সাধারণ সম্পাদক জায়েদ খান। টিয়া পাখির ওই ভবিষ্যদ্বাণীর আয়োজন করেন অভিনেতা, নির্মাতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়। সব প্রার্থীর নাম ভিন্ন ভিন্ন খামে ভরে টিয়াপাখির সামনে রাখেন জয়।

পাখিটি সভাপতি পদে ইলিয়াস কাঞ্চনের নামের খামটি তোলে। সাধারণ সম্পাদকের বেলায় জায়েদ খানের। এছাড়া সহসভাপতির পদে রুবেল ও ডিপজলের নামের খাম বেছে নেয় টিয়াপাখিটি।

নির্বাচন শেষে আজ শনিবার (২৯ জানুয়ারি) ভোরে ভোটগণনায় দেখা গেল টিয়াপাখির তোলা খামের নামগুলোই ভোটে জিতেছে। এ নিয়ে আজ ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন জয়।লিখেছেন, অবাক কাণ্ড! কেমন করে হান্ড্রেড পার্সেন্ট সঠিক হয়ে গেল।কালকে কিন্তু কেউ টিয়া পাখিকে খুঁইজেন না। এরপর স্ট্যাটাসের সঙ্গে পাখিওয়ালার ফোন নাম্বার জুড়ে দেন তিনি। 

২৮ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে চলচ্চিত্রশিল্পী সমিতির ৪৪ অভিনয়শিল্পী ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন। ৪২৮ জন ভোটার ২২ জনকে প্রার্থীকে বেছে নিয়েছেন। 

 

ইত্তেফাক/এনএ