সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

একাদশে ভর্তি জন্য সাড়ে ১৪ লাখ শিক্ষার্থী নির্বাচিত

আপডেট : ২৯ জানুয়ারি ২০২২, ২১:৪৯

একাদশ শ্রেণিতে ভর্তি আবেদনের প্রথম পর্যায়ে নির্বাচিতদের ফল প্রকাশ করা হয়েছে। শনিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় একাদশ শ্রেণির ভর্তি বিষয়ক ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন বিষয়টি নিশ্চিত করেন। তিনি  বলেন, ‘কলেজ ভর্তি বিষয়ক ওয়েবসাইট (http://xiclassadmission.gov.bd/) ফল প্রকাশ করা হয়েছে। এছাড়া নির্বাচিত শিক্ষার্থীদের মোবাইলে এসএমএসও পাঠানো হবে। এবার ১৫ লাখ ৭৬ হাজার ১৪১ জন শিক্ষার্থী একাদশে ভর্তির জন্য আবেদন করেছিল। এর মধ্যে ১৪ লাখ ৫৭ হাজার ২২৬ জন নির্বাচিত হয়েছে।’

ভর্তি বিষয়ক ওয়েবসাইটে বলা হয়েছে, নির্বাচিত শিক্ষার্থীদের আগামীকাল রবিবার (৩০ জানুয়ারি) থেকে ৬ ফেব্রুয়ারি রাত ৮টার মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ২২৮ টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটর-এর মাধ্যমে) জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করতে হবে।

তবে পরবর্তীতে মাইগ্রেশন হলে শিক্ষার্থীকে নতুন করে ভর্তি নিশ্চায়ন করতে হবে না অর্থাৎ রেজিস্ট্রেশন ফি দিতে হবে না। শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির তারিখ ১৯ থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। ক্লাস শুরুর তারিখ ২ মার্চ পর্যন্ত।

ইত্তেফাক/ইউবি 

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

যে কলেজের অধ্যক্ষ ও শিক্ষকদের মাসিক বেতন ১৭৯ টাকা

ঢাকা কলেজের সব ক্লাস-পরীক্ষা ‘স্থগিত’

বিশেষ সংবাদ

গুচ্ছ ভর্তি প্রক্রিয়া থেকে বেরিয়ে আসতে চায় কয়েকটি বিশ্ববিদ্যালয়

রোজায় সব স্কুল-কলেজ খোলা থাকছে

এ সম্পর্কিত আরও পড়ুন

১০ম মেধাতালিকার পরও শিক্ষার্থী পাচ্ছে না জবি

বিশ্ববিদ্যালয়ে ভর্তিজট!

‘অঙ্গীকারনামা না দিলে বেরোবির ভর্তি বাতিল’

রাবিতে প্রথম বর্ষে ভর্তির সময় ফের বাড়লো