রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নিজের ঘরে অনিরাপদ বোধ করছেন ব্রিটিশ নাম্বার ওয়ান রাদুকানু

আপডেট : ৩০ জানুয়ারি ২০২২, ১৪:১৯

গত বছর ইউএস ওপেন জিতে পুরো বিশ্বে আলোড়ন সৃষ্টি করে দেন যুক্তরাজ্যের ১৯ বছর বয়সী টেনিস তারকা এমা রাদুকানু। সম্প্রতি প্রথমবারের মতো খেলে এসেছেন অস্ট্রেলিয়ান ওপেন। কিন্তু অভিষেকটা রাঙাতে পারেননি ব্রিটিশ নাম্বার ওয়ান। নারী এককে দ্বিতীয় রাউন্ডে হেরে বিদায় নিতে হয়েছে। এর মধ্যেই নতুন করে আবারও খবরের শিরোনাম এই তরুণী।

বিবিসির খবরে বলা হয়েছে, দক্ষিণ লন্ডনের একটি বাড়িতে বাবা-মার সঙ্গে বসবাস করেন এমা রাদুকানু। সেই বাড়িতে ৩৫ বছর বয়সী এক ব্যক্তি গত ডিসেম্বরে বেশ কয়েকবার আসা-যাওয়া করেছে। তার গতিবিধি সন্দেহজনক ছিল।

অমৃত মাগার নামের ওই ব্যক্তি অ্যামাজনের সাবেক ডেলিভারি ড্রাইবার। তিনি একদিন হাতে আকা একটি ম্যাপ রাদুকানুর বাড়ির দরজায় রেখে যান। সেখানে দেখানো হয়েছে, উত্তর-পশ্চিম লন্ডনের বাড়ি থেকে ২৩ মাইল হেটে সে রাদুকানুর বাড়ি এসেছে। সঙ্গে একটি নোটও ছিল। সেটিতে লেখা, ‘তুমি ভালোবাসা পাওয়ার যোগ্য।’ ব্রিটিশ নাম্বার ওয়ান তারকার বাড়ির দরজার ক্যামেরায়ও ওই ব্যক্তির ছবি দেখা গেছে।

এমা রাদুকানু

গত শুক্রবার (২৮ জানুয়ারি) যুক্তরাজ্যের ব্রমলি ম্যাজিস্ট্রেট আদালতে নিজের অপরাধ স্বীকার করেছেন অমৃত মাগার। পরবর্তী তারিখে তাকে সাজা দেওয়া হবে বলে জানিয়েছেন আদালত।

ডেইলি মেইলের তথ্যমতে, আদালতে দেওয়া অভিযোগে এমা রাদুকানু বলেছেন, ‘এসব ঘটার পর থেকে আমি ভালো অনুভব করছি না। যদি আমি বাইরে যাই, বিশেষ করে যখন একা থাকি, আমি খুব আতঙ্কিত বোধ করি।’

তিনি আরও বলেন, ‘এই কারণে মনে হচ্ছে, আমার স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। আমি ক্রমাগত আমার কাঁধের দিকে তাকিয়ে থাকি। আমি অনুভব করছি এবং উদ্বিগ্ন যে এটি আবার ঘটতে পারে। আমি আমার নিজের বাড়িতে নিরাপদ বোধ করছি না, যেখানে আমার সবচেয়ে নিরাপদ বোধ করা উচিত।’

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

হিঙ্গিসকে ছুঁলেন শিওনতেক

ছিটকে গেলেন মারে-রাদুকানু

প্রথম রাউন্ডেই বিদায় সেরেনার

করোনায় ছিটকে গেলেন বেরেত্তিনি

এ সম্পর্কিত আরও পড়ুন

দ্বিতীয় রাউন্ডে জাবের

জোকোভিচকে টপকে শীর্ষে মেদভেদেভ

ইনজেকশন নিয়ে আর খেলতে চান না নাদাল

ফ্রেঞ্চ ওপেনের রানির কন্ঠে ইউক্রেনের প্রতি সমর্থন