রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নাদালের ইতিহাস, প্রতিক্রিয়ায় যা বললো ফেদেরার-জকোভিচ

আপডেট : ৩১ জানুয়ারি ২০২২, ১৭:৪৬

এতদিন পুরুষ টেনিস খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ (২০ বার) গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড যৌথভাবে ছিল রজার ফেদেরার, রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচের। গতকাল রবিবার (৩০ জানুয়ারি) সেই রেকর্ড এককভাবে নিজের করে নিয়েছেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। অস্ট্রেলিয়ান ওপেন জয়ের মাধ্যমে গড়েছেন ইতিহাসের একমাত্র পুরুষ খেলোয়াড় হিসেবে সর্বাধিক ২১ বার গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড।

এদিকে, ইতিহাস গড়ায় নাদালকে অভিনন্দন জানানোর পাশাপাশি প্রশংসায় ভাসিয়েছেন তার ক্যারিয়ারের সবচেয়ে বড় দুই প্রতিদ্বন্দ্বী রজার ফেদেরার ও নোভাক জকোভিচ। এবার অস্ট্রেলিয়ান ওপেন খেলতে এসেও করোনা ও ভিসা জটিলতায় শেষ পর্যন্ত দেশে ফিরে যেতে হয় সার্বিয়ান তারকা জকোভিচকে। অন্যদিকে, ইনজুরির কারণে আগে থেকেই ছিটকে যান ফেদেরার।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Novak Djokovic (@djokernole)

এক ইন্সটাগ্রাম পোস্টে নোভাক জকোভিচ বলেন, ‘২১তম গ্র্যান্ড স্লাম জয়ের জন্য রাফায়েল নাদাল তোমাকে অভিনন্দন। আশ্চর্যজনক অর্জন। সর্বদা আকর্ষণীয় লড়াইয়ের মনোভাব, যা অন্য সময়ও বিরাজ করে।’ টেনিসের আরেক কিংবদন্তি সুইস তারকা রজার ফেদেরারের সঙ্গে নাদালের বন্ধুত্বের কথা সবারই জানা। তাইতো বন্ধুর এমন অর্জনে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন ফেদেরার।

নাদালকে উদ্দেশ্য করে ফেদেরারের বার্তা

ইন্সটাগ্রামে দেওয়া এক বার্তায় রজার ফেদেরার বলেন, ‘কী দারুণ একটি ম্যাচ! আমার বন্ধু এবং মহান প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালকে প্রথম পুরুষ হিসেবে ২১টি গ্র্যান্ড স্ল্যাম জেতার জন্য আন্তরিক অভিনন্দন। কয়েক মাস আগে আমরা দুজনই ক্রাচে (চোট) থাকা নিয়ে মজা করছিলাম। আশ্চর্যজনক! একজন দুর্দান্ত চ্যাম্পিয়নকে কখনোই ছোট ভাববেন না।’

‘তোমার অবিশ্বাস্য কাজের নীতি, উৎসর্গ এবং লড়াইয়ের মনোভাব আমার এবং সারা বিশ্বের অগণিত খেলোয়াড়ের জন্য অনুপ্রেরণা। আমি তোমার সঙ্গে এই যুগটি শেয়ার করে নিতে পেরে গর্বিত। তোমাকে আরও অর্জনে ঠেলে দেওয়ার ক্ষেত্রে ভূমিকা পালন করার জন্য আমি সম্মানিত, যেমনটা গত ১৮ বছর ধরে আমার জন্য করছো। আমি নিশ্চিত তোমার সামনে আরও অনেক অর্জন আছে, কিন্তু আপাতত এটি উপভোগ করো!’ যোগ করেন ফেদেরার।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

হিঙ্গিসকে ছুঁলেন শিওনতেক

ছিটকে গেলেন মারে-রাদুকানু

প্রথম রাউন্ডেই বিদায় সেরেনার

করোনায় ছিটকে গেলেন বেরেত্তিনি

এ সম্পর্কিত আরও পড়ুন

দ্বিতীয় রাউন্ডে জাবের

জোকোভিচকে টপকে শীর্ষে মেদভেদেভ

ইনজেকশন নিয়ে আর খেলতে চান না নাদাল

ফ্রেঞ্চ ওপেনের রানির কন্ঠে ইউক্রেনের প্রতি সমর্থন