বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইমেরিটাস অধ্যাপক হলেন ডা. এবিএম আব্দুল্লাহ

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৪:১০

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ইউজিসি অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহকে ইমেরিটাস অধ্যাপক হিসেবে নিয়োগ দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

সোমবার (৩১ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সিন্ডিকেট সভায় তাকে ইমেরিটাস অধ্যাপক মনোনীত করা হয়। পরে তা সর্বসম্মতিক্রমে পাস হয়।

বিষয়টি নিশ্চিত করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো শরফুদ্দীন আহমেদ। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে প্রথম এ সম্মানে ভূষিত হলেন ডা. এবিএম আব্দুল্লাহ। অবসরগ্রহণের পরও এখন তিনি বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা বিষয়ক কর্মকাণ্ড ও গবেষণায় সম্পৃক্ত থেকে আজীবন একজন অধ্যাপকের সুযোগ-সুবিধা পাবেন। 

অধ্যাপক  ডা. এবিএম আব্দুল্লাহ বলেন, ‘বিএসএমএমইউর ইমেরিটাস অধ্যাপক হিসেবে নিয়োগপ্রাপ্ত হলাম। এজন্য কর্তৃপক্ষের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’

এর আগে, ২০১৯ সালের ৬ আগস্ট অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহকে দুই বছরের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ‘ইউজিসি প্রফেসরশিপ’ প্রদান করা হয়।

প্রখ্যাত এ চিকিৎসককে ২০১৯ সালের ২৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

২০১৮ সালের ২৮ ডিসেম্বর বিএসএমএমইউ থেকে অবসরে যান অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ। তিনি বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন ও মেডিসিন বিভাগের চেয়ারম্যান ছিলেন।

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

উন্নত চিকিৎসা দরকার সম্রাটের: বিএসএমএমইউ

আপাতত হাসপাতালেই থাকছেন সম্রাট 

শেখ হাসিনাকে ৪১ সাল পর্যন্ত ক্ষমতায় রাখা দরকার: বিএসএমএমইউ উপাচার্য

যথাসময়ে নির্ণয় না করলে বিপদজনক হবে লিভার ক্যান্সার