শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘রুখো যারা, সবুর করো’ খ্যাত ভাইরাল ইউটিউবার গ্রেফতার

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২২, ১২:৪৯

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ডায়লগ ‘রুখো যারা, সবুর করো’ ডায়লগ দিয়েই পরিচিতি পেয়েছেন ইউটিউবার ‘হিন্দুস্তানি ভাউ’। তার আসল নাম বিকাশ ফাটক। সম্প্রতি মুম্বাই পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন তিনি। খবর আনন্দবাজার

ইউটিউবার বিকাশ ফাটক।

এই ইউটিউবারের বিরুদ্ধে অভিযোগ- তিনি মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড়ের বাড়ির সামনে বিক্ষোভ করতে দশম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রদের উস্কানি দিয়েছেন।

দশম এবং দ্বাদশ শ্রেণির অফলাইন পরীক্ষা বন্ধের দাবিতে গেলো সোমবার মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ করে হাজার হাজার শিক্ষার্থী। তাদের দাবি ছিল, তারা অতিমারি পরিস্থিতিতে অনলাইনে পড়াশোনা করেছে তাই পরীক্ষাও অনলাইনেই দেবে। অফলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত বদলাতে হবে সরকারকে।

পুলিশ জানিয়েছে, বিক্ষোভকারী শিক্ষার্থীদের যাতে বাধা না দেওয়া হয়, সে জন্য থানায় এসে পুলিশকে অনুরোধ করেছিলেন বিকাশ। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের হয়েছে। যার মধ্যে দাঙ্গায় উস্কানির অভিযোগও রয়েছে। এই ঘটনায় আরও দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের নাম ইকরার খান এবং বখর খান।

মুম্বাইয়ের ডেপুটি কমিশনার অব পুলিশ (জোন ৫) প্রণয় অশোক জানিয়েছেন, ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে ছাত্রছাত্রীদের বিক্ষোভ দেখানোর জন্য উস্কানি দিয়েছিলেন বিকাশ। তাঁর বিরুদ্ধে আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন