সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মুমিনুলের সেঞ্চুরির পর গ্যাব্রিয়েল ঝড়ে কাঁপছে বাংলাদেশ

আপডেট : ২২ নভেম্বর ২০১৮, ১৫:২২

প্রথম দুই সেশন বেশ সাফল্যের সঙ্গেই কাটায় বাংলাদেশ। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের তৃতীয় সেশনে এসে স্যানন গ্যাব্রিয়েল ঝড়ে হঠাৎ ম্যাচের গতি পাল্টে যায়।

মুমিনুলের সেঞ্চুরিতে তিন উইকেটে ২১৬ রান নিয়ে বিরতিতে গিয়েছিল বাংলাদেশ। বিরতির ভেঙে ফেরার পর ১৯ রানের মধ্যে পতন হয় চার উইকেটের। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ২৩৫ রান।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ইনিংসের প্রথম ওভারেই শূন্য রানে ফিরেন সৌম্য। এরপর দ্বিতীয় উইকেটে ইমরুল-মুমিনুল শত রানের জুটি গড়েন। তবে প্রথম সেশনেই ৪৪ রান করে বিদায় নেন ইমরুল।

এরপর মিঠুনকে নিয়ে তৃতীয় উইকেটে ৪৮ ও সাকিবকে নিয়ে চতুর্থ উইকেটে ৬৯ রান যোগ করেন মুমিনুল। এর মধ্যে টেস্ট ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। চতুর্থ উইকেটে মুমিনুল-সাকিব জুটি অবিচ্ছিন্ন থেকে দ্বিতীয় সেশন শেষ করেন।

তবে তৃতীয় সেশনে হঠাৎ গ্যাব্রিয়েল ঝড়ে ম্যাচের অবস্থা পাল্টে যায়। সেঞ্চুরিয়ান মুমিনুল ও সাকিবসহ পরপর চার উইকেট তুলে নেন তিনি। এতে হঠাৎ ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় ক্যারিবীয়দের হাতে। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে মুমিনুল ১২০ ও সাকিব ৩৪ রান করেন।  

ইত্তেফাক/কেআই

এ সম্পর্কিত আরও পড়ুন