রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দিনাজপুরে ট্রেনের সঙ্গে প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩ 

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২২, ২১:৩০

দিনাজপুরের বিরামপুর উপজেলায় ট্রেনের সঙ্গে প্রাইভেটকারের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। বুধবার (২ ফেব্রুয়ারি) সকালে ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনে বিরামপুর উপজেলার ঘোড়াঘাট রেলক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন রংপুরের বদরগঞ্জ উপজেলার কালুপাড়া ইউপির ছাদুরাপাড়া গ্রামের ছাদিয়ার রহমানের ছেলে আতিয়ার রহমান (৪০), লোহানীপাড়া ইউপির কাঁচাবাড়ি বানিয়াপাড়া গ্রামের আজিজ আলির ছেলে সুজন মিয়া (৩৫) ও দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউপির খাগড়াবন্দ শাহ্ পাড়া গ্রামের আব্দুল হালিম শাহ্ এর ছেলে হাফিজুর রহমান শাহ্ (৩৯)। নিহতরা সবাই প্রাইভেটকারের যাত্রী ছিলেন। নিহত তিনজনই ভোরের দিকে বদরগঞ্জ থেকে ড্রাইভিং লাইসেন্সের জন্য জয়পুরহাট বিআরটিএ অফিসে যাচ্ছিল। বিষয়টি নিশ্চিত করেছেন বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান ও বিরামপুর থানার ওসি সুমন কুমার মহন্ত। 

প্রত্যক্ষদর্শীরা জানান,সকাল ৭টার দিকে একটি প্রাইভেটকারে তিনজন যাত্রী নিয়ে জয়পুরহাট বিআরটিএ অফিসে ড্রাইভিং লাইসেন্সের জন্য যাচ্ছিলো। ঘন কুয়াশার মধ্যে রেলক্রসিং এর প্রতিবন্ধকতা উপেক্ষা করে কারের চালক মাসুমমিয়া রেল ক্রসিংয়ের ওপর গাড়িটি তুলে দেন। এ সময় ঢাকা থেকে কুড়িগ্রামের উদ্দেশে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি ছুটে আসছিল। পরিস্থিতি টের পেয়ে চালক মাসুম মিয়া দরজা খুলে নেমে সরে পড়েন। মাসুম মিয়া বদরগঞ্জ বাজারের চানাচুর বিক্রেতা বলে স্থানীয়রা জানান। ট্রেনটি প্রাইভেট কারটিকে ধাক্কা দেয়। এতে কারের ভেতরে থাকা তিনজন ঘটনাস্থলেই নিহত হন।

রেলগেটের পাহারাদার সাইফুজ্জামান জানান, রেলক্রসিং গেটটির  সংস্কার কাজ চলছিল। তাই ট্রেন আসার সময় রশি দিয়ে একপাশের গেট বন্ধ করে দেওয়া হয়। কিন্তু প্রাইভেটকারের চালক ওই নির্দেশ উপেক্ষা করে রেললাইনের ওপর উঠে যায়।

বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান জানান, নিহত সবার পরিচয় পাওয়া গেছে। এ ব্যাপারে রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

লালমনিরহাটে বন্যার্তদের মধ্যে পুনাক সভানেত্রীর ত্রাণ বিতরণ 

শিক্ষক হত্যা: জিতুর বান্ধবীকে বহিষ্কার

পাগলা মসজিদের দানবাক্সে এবার মিললো ১৭ বস্তা টাকা

রাণীনগরে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা

এ সম্পর্কিত আরও পড়ুন

কুড়িগ্রামে উপজেলা চেয়ারম্যান গ্রেফতার

রংপুরের করোনা পরীক্ষার মেশিন নষ্ট, ৪ জেলায় ভোগান্তি

একই স্থানে বিএনপি- আওয়ামী লীগের কর্মসূচি, ১৪৪ ধারা জারি

স্ত্রী ছেড়ে চলে যাওয়ায় স্বামীর ‘আত্মহত্যা’!