শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ৯ হাজার ৫২

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২২, ১৬:৪৭

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে দেশে এ পর্যন্ত  ২৮ হাজার ৫২৪ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে ৩৯ হাজার ৪৪৫ জনের নমুনা পরীক্ষায় ৯ হাজার ৫২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২২ দশমিক ৯৫ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১৮ লাখ ৪৪ হাজার ৮২৮ জন।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে জানানো হয়, একই সময়ে দেশে নতুন করে সুস্থ হয়েছেন ৬ হাজার ২৮২ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৮৭ হাজার ৩৭৪ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩০ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও ১১ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন রয়েছেন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৭ জন, চট্টগ্রাম বিভাগের পাঁচজন, রাজশাহী বিভাগের দুইজন, খুলনা বিভাগের দুইজন, বরিশাল বিভাগের একজন ও সিলেট বিভাগে তিনজন রয়েছেন।

 

 

ইত্তেফাক/ইউবি