বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভিন্ন প্রেমের গল্পে দীপিকা

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৪২

ভালোবাসা দিবসের ঠিক আগে নিষিদ্ধ প্রেমের গল্প নিয়ে হাজির হচ্ছেন দীপিকা পাড়ুকোন। নিষিদ্ধ প্রেমের পরিণতি কী হবে—তাই উঠে আসবে ‘গেহরাইয়া’ ছবিতে। আজকের জমানার পরিণত বয়সের সম্পর্কের একটা বাস্তব প্রতিচ্ছবি এই সিনেমায় তুলে ধরার চেষ্টা কছেন পরিচালক শাকুন বাত্রা। 

এটা শুধু একটা ছবি নয়, মানুষের সম্পর্কের ভিতরে ঢুকে পড়বর একটা জার্নি। বর্তমান জীবনের পরিণত সম্পর্কের একটা আয়না এই ছবি। 

বিয়ের পর প্রথমবার এমন সাহসী চরিত্রে দেখা মিলল দীপিকার। বরাবরই বোল্ড অভিনয় করতে পছন্দ করেন, তার চরিত্রে দাপট প্রতিটা মুহূর্তে পর্দায় ফ্রেমবন্দি হয়ে থাকে। সেই তারকারই আগামী ছবি ‘গেহরাইয়া’ এবার খবরের শিরোনামে। এই ছবির ট্রেলার মুক্তির পর থেকেই নেট দুনিয়ায় একাধিক প্রসঙ্গ ভাইরাল। ছবির ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই নেট দুনিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়ে পড়ে দীপিকা পাড়ুকোন ও সিদ্ধান্ত চতুর্বেদীর কেমিস্ট্রি। পরনে স্পোর্টস ব্রা, বিছানায় শুয়ে সিদ্ধান্তেরর ঠোঁটে ভিজে চুমু খাচ্ছেন দীপিকা। কখনো আবার সমুদ্রের জলে জমে উঠেছে তাদের রোমান্স। দীপিকা-সিদ্ধান্তের ভালোবাসা, দু’জনের রসায়ন সত্যিই নজর কাড়ছে। 

দীপিকা বরাবরই নিজের চরিত্র নিয়ে বিশেষ যত্নশীল। একের পর এক ছবির কাজ করে তিনি নিজের অভিনয় দাপট ও গুণ বারে বারে প্রমাণ করেছেন। এবারও যে তার ব্যতিক্রম হবে না, তারই ঝলক মিলেছে এই ছবির ট্রেলারে। খুল্লাম খুল্লা রোমান্সে মত্ত দীপিকার সহসী পোজ আর দৃশ্য নিয়েও চরম উত্তেজনা তৈরি হয় ভক্তমহলে। দীপিকা নিজেও এই ছবি নিয়ে বেশ আশাবাদী। এখন দেখার অপেক্ষা ছবিতে ঠিক কতটা ছক্কা হাঁকাতে পারেন এই স্টার। 

স্ক্রিপ্ট পছন্দ হওয়ার পরেও ‘হ্যাঁ’ বলতে সময় নিয়েছিলেন দীপিকা! ‘হ্যাঁ’ বলতে দু’দিন সময় নিয়েছিলেন দীপিকা। অবশ্য শোনামাত্রই চিত্রনাট্য পছন্দ হয়ে গিয়েছিল দীপিকা পাড়ুকোনের। পরিচালক লন্ডনে উড়ে গিয়ে দীপিকাকে স্ক্রিপ্ট পড়ে শুনিয়েছিলেন। কিন্তু দু’দিন দীপিকার তরফে কোনো প্রতিক্রিয়া আসেনি। সবাই একটু চিন্তাতেই ছিলেন। দীপিকা স্ক্রিপ্ট পড়ে এতটাই মুগ্ধ হয়েছিলেন যে কী হচ্ছে—তা বুঝে উঠতেই সময় লাগছিল তার। বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম দীপিকা পাড়ুকোন। বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছেন দীপিকা। প্রায় প্রতিটি চরিত্রেই তার অভিনয় প্রশংসা পেয়েছে। 

এবার শাকুন বাত্রার ছবি গেহেরাইয়া-তে একেবারে নতুন একটি চরিত্রে দেখা যাবে তাকে। ছবিতে সিদ্ধান্ত চতুর্বেদীর সঙ্গে বেশ কিছু ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করেছেন দীপিকা। সম্প্রতি এই দৃশ্যগুলো নিয়ে কথা বলেছেন দীপিকা। অভিনেত্রীর ভাষ্যে, ‘এই দৃশ্যগুলো দর্শকদের উত্তেজিত করতে রাখা হয়নি। বর্তমান যুগের সম্পর্কের ওঠাপড়া নিয়ে তৈরি এই ছবি।’ ছবিতে দীপিকা ও সিদ্ধান্তের মধ্যে পরকীয়া দেখানো হবে। ছবিতে অভিনয় করছেন অনন্যা পান্ডেও। 

দীপিকা জানিয়েছেন, ‘এই ছবির পরিচালক শাকুন বাত্রা না হলে তিনি অভিনয় করার আগে ভাবতেন। তার ওপরে যথেষ্ট বিশ্বাস আছে এবং স্বাচ্ছন্দ্য বোধ করেন বলেই এই ছবিতে অভিনয় করেছেন। স্ক্রিপ্ট কী দাবি করছে সেটা দেখার বিষয়।’ আগামীতে দীপিকার হাতে রয়েছে ‘পাঠান’-এর মতো ছবি, যেখানে তার বিপরীতে রয়েছেন শাহরুখ খান। এছাড়াও হৃত্তিক রোশনের বিপরীতে রয়েছে ‘ফাইটার’। ‘গেহরাইয়া’র মেকিংয়ের সময় থেকেই ছবিকে ঘিরে অনেক আলোচনা। ছবিতে এই প্রথমবার স্ক্রিন শেয়ার করেছেন দীপিকা, সিদ্ধান্ত ও অনন্যা। 

বলা যায়, এটি সম্পর্কের টানাপোড়েনের এক ছবি। বোনের প্রেমিকের প্রেমে পড়েন দীপিকা। ‘গেহরাইয়া’র বাংলা অর্থ গভীর। প্রেমের অতলতাই যেন এই ছবির ইউএসপি হতে চলেছে। হল রিলিজ নয়, ওটিটি প্ল্যাটফর্মেই মুক্তি পাবে করণ জোহর প্রযোজিত ও শাকুন বাত্রা পরিচালিত ‘গেহরাইয়া’। ভালোবাসা দিবসের ঠিক আগে ১১ ফেব্রুয়ারি ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে মুক্তি পাবে ‘গেহরাইয়া’। 

ইত্তেফাক/ আরাফাত