শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফরিদপুরে আগ্নেয়াস্ত্রসহ ৩ ছিনতাইকারী আটক

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২২, ১৫:৪৬

ফরিদপুরে অস্ত্রসহ তিন ছিনতাইকারী আটক করেছে কোতয়ালী থানা পুলিশ। এসময় ছিনতাইকারীদের কাছ থেকে দেশীয় তৈরি ২ টি পিস্তল, একটি চাকু, একটি ছ্যান দা, ৪ রাউন্ড গুলি ও ২’শ পিছ ইয়াবাসহ ছিনতাই হওয়া বেশ কয়েকটি মোবাইল ফোন ও মানিব্যাগ উদ্ধার করা হয়। এছাড়া জব্দ করা হয় ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মটরসাইকেল।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুরের পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। 

আটককৃতরা হলো জেলার সালথা থানার মাঝারদিয়া এলাকার কাওছার আহম্মেদের ছেলে শামীম আহম্মেদ, সদরপুর থানার ঠ্যাংগামারী গ্রামের রশিদ শেখের ছেলে পান্নু শেখ (৩৮) ও নতুন বাজার গ্রামের মোতালেব শেখের ছেলে সুমন।

সংবাদ সম্মেলনে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. জামাল পাশা জানান, গত ২৪ জানুয়ারি সকালে রিকশা করে যাওয়ার পথে জনৈক ফজলুল করীম নামে এক লোক বাস স্ট্যান্ডে যাওয়ার পথে শহরের ঝিলটুলী এলাকায় ছিনতাইকারীদের কবলে পড়েন। ছিনতাইকারীরা নম্বরপ্লেট বিহীন একটি মটরসাইকেল যোগে এসে রিকশার গতিরোধ করে অস্ত্র ঠেকিয়ে ২টি আইফোন ও মানিব্যাগ নিয়ে যায়। পরে ভুক্তভোগি ব্যক্তি থানায় অভিযোগ দায়ের করলে তদন্তে নামে পুলিশ। 

তিনি জানান, প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ জানতে পারে এই ঘটনায় এক ছিনতাইকারী নগরকান্দা উপজেলার তালমা এলাকায় অবস্থান করছে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শামিম হাসান নেতৃত্বে পুলিশ সদস্যরা নগকান্দার উপজেলার তালমা এলাকায় ছিনতাইকারী শামীমকে আটক করতে গেলে পুলিশ সদস্যদের উপর ছুরিকাঘাত করে সে। এসময় এসআই শামীম ও পুলিশকে সহায়তাকারী পথচারী আনোয়ার ছুরিকাঘাতে আহত হন। পরে স্থানীয়দের সহায়তায় ছিনতাইকারী শামীমকে আটক করে পুলিশ।

তার দেওয়া তথ্য মতে জেলার সদরপুর উপজেলা থেকে আরও দুই ছিনতাইকারী পান্নু ও সুমনকে আটক করে। পুলিশের জিজ্ঞাসাবাদে শহরের বাইপাস এলাকায় তাদের গোপন আস্তানার কথা জানায় পুলিশকে। সেই আস্তানায় অভিযান চালিয়ে, দেশে তৈরী দুটি পিস্তল, ৪ রাউন্ড গুলি, ছ্যান দা, ধারারো চাকু, ছিনতাই করা  আইফোন, মানিব্যাগসহ অন্যান্য আলামত উদ্ধার করে। এঘটনায় কোতয়ালী থানা ও নগরকান্দা থানায় অস্ত্র ও মাদক আইনে পৃথক তিনটি মামলা দায়ের এর প্রক্রিয়া চলছে বলে জানায় পুলিশ।

ইত্তেফাক/এমএএম