রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

স্কুলশিক্ষার্থীকে একসঙ্গে দেওয়া হলো ৪ ডোজ টিকা 

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২২, ২১:২৬

নেত্রকোনার মদনে স্কুল শিক্ষার্থীদের করোনার দ্বিতীয় ডোজ দেওয়ায় সময় ৮ম শ্রেণির ছাত্রীকে একসঙ্গে ৪ ডোজ টিকা দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। শনিবার (১২ ফেব্রুয়ারি) মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

টিকা নেওয়ার পর তাৎক্ষণিকভাবে শিশুটি মায়ের কাছে ৪ ডোজ টিকা দেওয়ার বিষয়টি জানালে আরএমওর কাছে মৌখিকভাবে অভিযোগ করেন ওই শিক্ষার্থীর মা। পরে শিশুটিকে পর্যবেক্ষণের জন্য হাসপাতালে ভর্তি করা হয়। আবিদা বিনতে আজিজ নামের শিশুটি মদন পৌরসভার মাহমুদপুর গ্রামের আজিজুল হকের মেয়ে ও মদন শহীদ স্বরণিকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। 

শিক্ষার্থী আবিদা বিনতে আজিজ জানায়, আমি টিকার দ্বিতীয় ডোজ নিতে শনিবার সকালে মদন স্বাস্থ্যকেন্দ্রে যাই। কাগজপত্র নার্সদের কাছে দিলে তারা আমাকে একটি চেয়ারে বসান। পরে আমাকে পর পর ৪টি টিকা দেন। পরে আমাকে পরপর চারটি টিকা দেওয়ার বিষয়টি মাকে খুলে বলি। মা ডাক্তারকে বিষয়টি জানালে ডাক্তার আমাকে হাসপাতালে বেডে রাখে। 

শিক্ষার্থীর মা রাজিয়া সুলতানা বলেন, টিকা দেওয়ার সময় আমি বাইরে অপেক্ষা করছিলাম। মেয়ে টিকা দিয়ে বের হয়ে তাকে চার বার টিকা দেওয়া হয়েছে বলে জানায়। আমি বিষয়টি ডাক্তারকে বলেছি। মেয়েটি মানসিক ভাবে ভেঙে পড়ছে। তাকে ডাক্তার হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে। যে নার্স আমার মেয়েকে চারটি টিকা দিয়েছে তার শাস্তির দাবি করছি। 

মদন স্বাস্থ্য কমপ্লেক্স এর আর এম ও ডাক্তার রিফাত সাইদ জানান, ওই শিক্ষার্থীর মায়ের অভিযোগের প্রেক্ষিতে শিশুটিকে হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে। শিশুটির বর্তমানে ভাল আছে। 

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হুমায়ুন কবির বলেন, একটি শিশুকে চারটি টিকা দেওয়া কোনোভাবেই সম্ভব নয়। শিশুটিকে হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে কোন নার্স টিকা দিয়েছে শিশুটি তা বলতে পারছে না। 

 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

লালমনিরহাটে বন্যার্তদের মধ্যে পুনাক সভানেত্রীর ত্রাণ বিতরণ 

শিক্ষক হত্যা: জিতুর বান্ধবীকে বহিষ্কার

পাগলা মসজিদের দানবাক্সে এবার মিললো ১৭ বস্তা টাকা

রাণীনগরে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা

এ সম্পর্কিত আরও পড়ুন

কুড়িগ্রামে উপজেলা চেয়ারম্যান গ্রেফতার

রংপুরের করোনা পরীক্ষার মেশিন নষ্ট, ৪ জেলায় ভোগান্তি

একই স্থানে বিএনপি- আওয়ামী লীগের কর্মসূচি, ১৪৪ ধারা জারি

স্ত্রী ছেড়ে চলে যাওয়ায় স্বামীর ‘আত্মহত্যা’!