রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হলেন আমিনুল ইসলাম

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৪৯

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগ দিয়েছেন মো. আমিনুল ইসলাম খান।

রবিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল তিনি মন্ত্রণালয়ে আসেন। এ সময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন তাকে অভ্যর্থনা জানান।

পরে মন্ত্রণালয়ের সভাকক্ষে পরিচিতি সভায় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী নতুন সচিবকে স্বাগত জানিয়ে বলেন, নতুন সচিব তার মেধা, প্রজ্ঞা, বুদ্ধি, বিবেচনাবোধ দিয়ে সুন্দরভাবে মন্ত্রণালয় পরিচালনা করবেন এবং প্রাথমিক শিক্ষার প্রতি বর্তমান সরকারের সর্বোচ্চ গুরুত্বারোপের বিষয় বিবেচনায় আন্তরিকতা ও দক্ষতার সঙ্গে কাজ করবেন।

এর আগে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা হিসেবে মো. আমিনুল ইসলাম খান ১৯৮৯ সালে চাকুরি জীবন শুরু করেন।

তিনি বিসিএস (প্রশাসন) এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটি-র সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগ এলামনাই সোসাইটির সাধারণ সম্পাদক।

এ সময় উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মো. মনসুরুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক, রুহুল আমিন, ও মোশাররফ হোসেন, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক আতাউর রহমানসহ মন্ত্রণালয় ও অধীন সংস্থাগুলোর ঊধ্বর্তন কর্মকর্তারা।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন