রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

করোনার প্রথম ডোজ বন্ধের সিদ্ধান্ত

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২২, ১৯:৫৯

করোনা প্রতিরোধে আগামী ২৬ ফেব্রুয়ারি ‘বিশেষ টিকা ক্যাম্পেইন’ হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) এক ভিডিও বার্তায় তিনি একথা জানান।

ভিডিও বার্তায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, এরপর আর টিকার প্রথম ডোজ দেওয়া হবে না। এরপর স্বাস্থ্য অধিদফতর দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজ নিয়ে ব্যস্ত থাকবে। 

খুরশিদ আলম বলেন, একটি সমীক্ষায় দেখা গেছে, করোনা আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন, তাদের বেশিরভাগই টিকা নেননি। যারা টিকা নিয়েছেন, তাদের মধ্যে মৃত্যুর হার কম এবং হাসপাতালে ভর্তি হওয়ার প্রবণতাও কম। এ অবস্থায় আমরা সবাইকে আহ্বান করছি—সবাই করোনার টিকা নিন এবং নিজেকে সুরক্ষিত রাখুন, দেশকে সুরক্ষিত রাখুন।

মহাপরিচালক বলেন, আগামী ২৬ ফেব্রুয়ারি আমরা দেশব্যাপী করোনার ভ্যাকসিনের একটা ক্যাম্পেইন করতে যাচ্ছি। সেখানে আমরা লক্ষ্যমাত্রা রেখেছি সর্বোচ্চ সংখ্যক টিকা দেওয়ার। এই ক্ষেত্রে আমরা সবাইকে আহ্বান করি, আপনারা সবাই এই ক্যাম্পেইনে অংশ নিয়ে টিকা নিন। এর মাধ্যমে আমাদের প্রথম ডোজ দেওয়ার কাজ সম্পন্ন করা হবে। পরবর্তী সময়ে আমরা বুস্টার ডোজ এবং দ্বিতীয় ডোজ দেওয়া নিয়ে ব্যস্ত থাকবো। কাজেই আর বিলম্ব না করে আপনারা সবাই টিকা নিয়ে নিন।

ইত্তেফাক/এনএ

এ সম্পর্কিত আরও পড়ুন

৫-১২ বছর বয়সীরা পাবে ফাইজারের টিকা

এক সপ্তাহে ১ কোটি বুস্টার ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

দেশব্যাপী বুস্টার ডোজ সপ্তাহ শুরু

টিকা দেওয়ায় ২০০ দেশের মধ্যে বাংলাদেশ অষ্টম: স্বাস্থ্যমন্ত্রী

এ সম্পর্কিত আরও পড়ুন

একদিনে ১ কোটি ২০ লাখ টিকা দিয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

‘৬৮ কারাগারের বন্দিদের ভ্যাকসিনের আওতায় আনা হয়েছে’

ডিসেম্বরের মধ্যে সবার টিকাদান সম্পন্ন: স্বাস্থ্যমন্ত্রী

আরও ১ কোটি ফাইজার ভ্যাকসিন দিচ্ছে যুক্তরাষ্ট্র