বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জোকোভিচ বলছেন, শিশু বয়সে আমি প্রয়োজনীয় টিকা নিয়েছি

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২২, ০১:৪৩

ইউরোপের অনেক দেশেই আন্দোলন চলছে তারা করোনা টিকা নেবেন না। আন্দোলন করে বলছেন টিকা নেওয়া না নেওয়াটা তাদের ইচ্ছার ব্যাপার। টেনিসের নাম্বার ওয়ান তারকা সার্বিয়ান নোভাক জোকোভিচ যেন সেই দলেরই বার্তা বহন করে চলেছেন। টিকা না নেওয়ার পক্ষে কথা বলছেন এখনো।

এবারের অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগে বিশ্বসেরা টেনিস তারকা নোভাক জোকোভিচকে নিয়ে কম জলঘোলা হয়নি। করোনাভাইরাসের টিকা নেননি বলে অস্ট্রেলিয়ান সরকার তার অস্ট্রেলিয়ান ভিসা পর্যন্ত বাতিল করে দেশে ফেরত পাঠায়। তার আগে কোয়ারেন্টিনে থাকা, আদালতে যাওয়া আবার আদালত থেকে মুক্তি পেয়ে পুলিশের হাতে গ্রেফতার হওয়া; অস্ট্রেলিয়ায় রীতিমতো তুঘলকি কাণ্ড ঘটে গিয়েছিল জোকোভিচকে নিয়ে।

তবে যে কারণে এত হেনস্তা হতে হয়েছিল জোকোভিচকে, সেই টিকা না নেওয়ার জন্য রীতিমতো পণই করে বসেছেন বর্তমান বিশ্বের এক নম্বর এই টেনিস তারকা। সে জন্য যদি ভবিষ্যতে অস্ট্রেলিয়ান ওপেনের মতো বড় কোনো প্রতিযোগিতায় খেলা না হয়, তাতেও কোনো আপত্তি নেই জোকোভিচেজোকোভিচর। বিবিসির সঙ্গে এক সাক্ষাৎকারে টেনিসের ২০ গ্র্যান্ড স্লাম বিজয়ী সার্বিয়ান তারকা এমনটাই বলেছেন।

তিনি বলেন, ‘হ্যাঁ, এর জন্য যত মূল্যই চোকাতে হোক না কেন, আমি সেটিতে রাজি। আমার কোনো সমস্যা নেই।’ তবে যে কোনো মানুষেরই টিকা নেওয়ার ব্যাপারে যে নিজের সমর্থন থাকবে সেটি খোলাসা করেই বলেছেন জকোভিচ। করোনার টিকা নিয়ে জোকোভিচের ভাবনা খুব পরিষ্কার। তিনি বলেন, ‘আমি কখনোই করোনা টিকার বিরোধী নই। শিশু বয়সে আমি প্রয়োজনীয় টিকা নিয়েছি। তবে আমি সব সময়ই করোনা টিকা নেওয়ার ব্যাপারে ব্যক্তিগত পছন্দ-অপছন্দকে সম্মান করি।’

সার্বিয়ান তারকা অবশ্য মনে করেন, ভবিষ্যতে টেনিসের বিভিন্ন টুর্নামেন্টে অংশগ্রহণের ব্যাপারে টিকা আইনের পরিবর্তন আসবে এবং তিনি আরও বহুদিন খেলতে পারবেন।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

করোনায় ছিটকে গেলেন বেরেত্তিনি

দ্বিতীয় রাউন্ডে জাবের

জোকোভিচকে টপকে শীর্ষে মেদভেদেভ

ইনজেকশন নিয়ে আর খেলতে চান না নাদাল

এ সম্পর্কিত আরও পড়ুন

ফ্রেঞ্চ ওপেনের রানির কন্ঠে ইউক্রেনের প্রতি সমর্থন

২২তম গ্র্যান্ড স্লাম, সবাইকে ছাড়িয়ে আরও উচ্চতায় নাদাল

শিওনতেকের দ্বিতীয় না কি গফের প্রথম

বাইশের আরও কাছে নাদাল