শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২৪ ঘণ্টায় করোনা শনাক্তের তিনগুণের বেশি সুস্থ

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২২, ১৬:৫৮

গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫৩৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে সুস্থ হয়েছেন ১১ হাজার ৮০০ জন। অর্থাৎ একদিনে করোনা শনাক্তের চেয়ে তিনগুণের বেশি সুস্থ হয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২০ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে দেশে এ পর্যন্ত  ২৮ হাজার ৯০৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৩৪ হাজার ৫৪৭ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৫৩৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১০ দশমিক ২০ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১৯ লাখ ২৬ হাজার ৫৭০ জন।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১১ হাজার ৮০০ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৭ লাখ ২৭ হাজার ৮৬৬ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও ৪ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৮১ থেকে ৯০ বছরের বয়সের মধ্যে দুইজন,  ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন রয়েছেন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের ৭ জন, চট্টগ্রাম বিভাগের দুইজন, রাজশাহী বিভাগের পাঁচজন, খুলনা বিভাগের চারজন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগের একজন রয়েছেন।

ইত্তেফাক/ইউবি