শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘বিএনপি নেতাদের প্রতি সৌহার্দ্যপূর্ণ আচরণ করেছে আওয়ামী লীগ’

আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৪০

কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর আগে বিএনপি নেতাদের মিছিলের সুযোগ করে দিয়ে সৌহার্দ্যপূর্ণ আচরণ করেছে বলে দাবি করেছেন আওয়ামী লীগ নেতারা।

সোমবার সকালে পৌনে ৭টার দিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের জন্য নীলক্ষেত মোড়ে জড়ো হন। পরে সেখান থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা শহীদ মিনারে যাওয়া জন্য রওনা হন। এ সময় নিউমার্কেট এলাকার বলাকা সিনেমা হলের সামনে থেকে মিছিল নিয়ে বিএনপি নেতাকর্মীরা আজিমপুর হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করার জন্য যাচ্ছিল। আওয়ামী লীগের নেতাকর্মীরা আধাঘণ্টা অপেক্ষা করে বিএনপি মিছিল জায়গা সুযোগ করে দেন।

এ বিষয়ে আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানান,আজকে আমরা নিউমার্কেটের সামনে থেকে শহীদ মিনারের উদ্দেশ্যে রওনা হচ্ছিলাম। এমন সময় বিএনপির একটি মিছিল আসলে আমরা তাদের যাওয়ার সুযোগ করে দিয়েছি। এ সময় তারা বিতর্কিত স্লোগান দিলেও আমাদের নেতাকর্মীরা যথেষ্ট ধৈর্যের পরিচয় দিয়ে বিএনপি নেতাকর্মীদের মিছিল নিয়ে শহীদ মিনারে যাওয়ার সুযোগ করে দিয়েছে। বিএনপির এই মিছিল যাওয়ার সুযোগ করে দিতে আমাদের প্রায় ৪০মিনিট অপেক্ষা করতে হয়েছে।

আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম জানান, ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোটাই আজকের দিনের মূল লক্ষ্য। এখানে সবার প্রতি সবার সৌহার্দ্যপূর্ণ আচরণ হবে, সবার প্রতি সবার সম্মান থাকবে এটাই সবার কাম্য। বিএনপির উস্কানিমূলক বক্তব্যের জবাব দেওয়া যেতো। আমাদের নেতাকর্মীরা যথেষ্ট ধৈর্যের পরিচয় দিয়ে মহানুভবতা দেখিয়েছে। 

সকালের ওই প্রভাতফেরিতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, শাজাহান খান যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক সামসুন্নাহার চাপা, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

ইত্তেফাক/ইউবি