রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কোর্টে ফিরলেন জোকোভিচ

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২২, ০২:৩০

করোনা টিকা না নেওয়ায় নিজের ক্যারিয়ারকে ফেলে দিয়েছেন অনিশ্চয়তার মুখে। তাতে অবশ্য থোড়াই কেয়ার নোভাক জোকোভিচের। কিছুদিন আগে সাক্ষাৎকারে বলেছেন, টিকা না নেওয়ার জন্য, যেকোনো শিরোপা জলাঞ্জলি দিতে রাজি আছেন তিনি। এভাবেই চলে যাবে বাকিটা জীবন। যার ধারাবাহিকতায় চলতি বছর প্রথম বারের মতো কোর্টে ফিরলেন তিনি। দুবাই ফ্রি টেনিস চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডে ৬-৩, ৬-৩ গেমে উড়িয়ে দেন ইতালির লরেন্সো মুসেত্তিনিকে।

এই টুর্নামেন্টে পাঁচ বারের চ্যাম্পিয়ন জোকোভিচ। প্রায় তিন মাস পর তাকে ফের কোর্টে দেখতে পেয়ে আনন্দে ভেসে উঠেন সমর্থকরা। সার্বিয়ার পতাকা হাতে ‘নোলে, নোলে’ চিৎকারে মুখরিত করে রাখে পুরো স্টেডিয়াম। উৎসাহ জুগিয়ে দেওয়া সেই দর্শকদের হতাশ করেননি জোকোভিচ।

গত মাসে টিকা না নেওয়ার কারণে নানা নাটকীয়তায় তার ভিসা বাতিল করে অস্ট্রেলিয়া। ফলে অস্ট্রেলিয়ান ওপেনে না খেলেই অপমানে দেশে ফিরে যান এক নম্বর টেনিস তারকা। বাস্তবতার সঙ্গে মানিয়ে নিতে পরের ১০ দিন অনুশীলন পর্যন্ত করেনি। সবকিছু পেছনে ফেলে নতুন উদ্যমে শুরু করেছেন ২০ গ্র্যান্ড স্ল্যামের মালিক। কিন্তু গ্র্যান্ড স্ল্যাম সংখ্যা আদৌ বাড়াতে পারবেন কি না তা সময়ই বলে দেবে।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

হিঙ্গিসকে ছুঁলেন শিওনতেক

ছিটকে গেলেন মারে-রাদুকানু

প্রথম রাউন্ডেই বিদায় সেরেনার

করোনায় ছিটকে গেলেন বেরেত্তিনি

এ সম্পর্কিত আরও পড়ুন

দ্বিতীয় রাউন্ডে জাবের

জোকোভিচকে টপকে শীর্ষে মেদভেদেভ

ইনজেকশন নিয়ে আর খেলতে চান না নাদাল

ফ্রেঞ্চ ওপেনের রানির কন্ঠে ইউক্রেনের প্রতি সমর্থন