বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘ইউনি-কার্ভ’ ডিজাইনের স্মার্টফোন ইনফিনিক্স ‘জিরো ৫জি’

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৫৫

শিগগিরই বাজারে আসছে ইনফিনিক্সি ব্র্যান্ডের প্রথম ৫জি স্মার্টফোন ইনফিনিক্স ‘জিরো ৫জি’। গত ৮ ফেব্রুয়ারি চীনের সাংহাইতে প্রাথমিকভাবে এই ডিভাইসটি উন্মোচিত হয়। শক্তিশালী ‘৬এনএম ৫জি চিপসেট’ এবং বাহারি ডিজাইনের এই মোবাইলটি ধীরে ধীরে সারাবিশ্বেই সহজলভ্য হবে।

স্মার্টফোনটিতে রয়েছে ‘৬এনএম মিডিয়াটেক ডাইমেনেস্টি ৯০০ মাস্টার প্রসেসর’, ইউনি-কার্ভ ডিজাইন, ৩০এক্স আল্ট্রা জুমের ৪৮ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পল রেট সম্বলিত ৬.৭৮” ইঞ্চির এফএইচডি+ আল্ট্রা-সম্মুথ ডিসপ্লে এবং ৩৩ ওয়াট চার্জ টেকনোলজির ৫০০০এমএএইচ ব্যাটারি।

এ প্রসঙ্গে ইনফিনিক্স মোবিলিটির ডেপুটি প্রোডাক্ট ডিরেক্টর চার্লস ডিং বলেন, ‘জিরো ৫জি’ স্মার্টফোনের মাধ্যমে গ্রাহকরা আরো সহজ ও বিস্তৃতভাবে এই সুবিধা উপভোগ করতে পারবেন।

‘৬এনএম মিডিয়াটেক ডাইমেনেস্টি ৯০০ ৫জি চিপসেট’ সম্বলিত শক্তিশালী ইনফিনিক্স ‘জিরো ৫জি’ স্মার্টফোনের মাধ্যমে ব্যবহারকারীরা দ্রুত ডাউনলোড ও গেমিং সুবিধা পাবেন। এই ডিভাইসের ‘মিডিয়াটেক ডাইমেনেস্টি ৯০০ ৫জি’ চিপসেট সমন্বিত রয়েছে ক্যারিয়ার এগ্রেশন এর মাধ্যমে ‘৫জি নিউ রেডিও (এনআর) সাব-৬গিগাহার্টজ’ মডেম এর সাথে।

স্মার্টফোনটিতে আছে ৩০এক্স আল্ট্র-জুমের ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। ‘জিরো ৫জি’ এর সামনের ১৬ মেগাপিক্সেল ডুয়েল ফ্ল্যাশ লাইট এবং বর্ধিত কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) শুটিং টেকনোলজি যেকোনো অ্যাঙ্গেল থেকে এবং যেকোনো আলোতে নিখুঁত সেলফি ও ভিডিও কল নিশ্চিত করে।

ব্যতিক্রমী ও স্বতন্ত্র ডিজাইনের ‘জিরো ৫জি’ স্মার্টফোন বাজারে পাওয়া যাবে- কসমিক ব্ল্যাক, স্কাইলাইট অরেঞ্জ এবং হরাইজন ব্লু’র মতো প্রকৃতির রঙেই।

ইত্তেফাক/এমআর