শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

টেকনাফে বিপুল পরিমাণ অস্ত্র-গুলিসহ আটক ২

আপডেট : ০২ মার্চ ২০২২, ১৮:০০

কক্সবাজারের টেকনাফের হ্নীলা লেদা বাজার এলাকায় অভিযান চালিয়ে ডাকাত গ্রুপের দুই জন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১৫। এ সময় তাদের কাছ থেকে ৮টি অস্ত্র ও ১৮ রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-১৫'র অধিনায়ক লে. কর্ণেল খাইরুল ইসলাম সরকার।

মঙ্গলবার (২ মার্চ) রাতে চালানো এই অভিযানে আটকরা হলেন, টেকনাফের হ্নীলা ইউপি'র পূর্ব সিকদার পাড়ার মৃত ইদ্রিসের ছেলে মো. রমিজ (২৭) ও নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের মৃত জহিরের ছেলে মো. শফিক (৩০)।

র‌্যাব-১৫'র অধিনায়ক লে. কর্নেল খাইরুল ইসলাম সরকার জানান, টেকনাফের হ্নীলা এবং মুচনী এলাকায় পুতিয়া ডাকাত গ্রুপ দীর্ঘদিন যাবৎ খুন, গুম, অপহরণ, চাঁদাবাজি, ডাকাতিসহ বিভিন্ন ঘৃণ্য অপরাধ সংগঠিত করে আসছে। এই ডাকাত গ্রুপের সদস্যদের ধরতে ওই এলাকায় র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। 

তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (২ মার্চ) ভোর রাতে র‌্যাব-১৫ জানতে পারে, লেদা বাজারের নিকটবর্তী সোলার প্যানেল বিদ্যুৎকেন্দ্রের বিপরীত পাশে কিছু লোকের সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করা যাচ্ছে। খবর পেয়ে এলাকাটি ঘেরাও করার চেষ্টা করে র‌্যাব-১৫ রাত্রিকালীন পেট্রোল এবং আভিযানিক দল। এদিকে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে সেখানে অবস্থানরত কয়েকজন বস্তাসহ পালানোর চেষ্টা করে। একপর্যায়ে র‌্যাবের আভিযানিক দল দু'জন ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়। 

আটকদের দেহ ও হেফাজতে থাকা বস্তা তল্লাশি করে ৬টি একনলা বন্দুক, ১টি থ্রি-কোয়ার্টারগান, ১টি ওয়ানশুটারগান, ১৮ রাউন্ড তাজা গুলি/কার্তুজ, ১টি ছুড়ি, ১টি লোহার শিকল, ডাকাতির কাজে ব্যবহৃত একই রঙের ৫টি শার্ট ও ২টি নেমপ্লেট উদ্ধার করা হয়।

র‍্যাব জানায়, তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে। এ ডাকাত গ্রুপের মূলহোতা পুতিয়াকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

 

ইত্তেফাক/জেডএইচডি