রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাবেক এমপির বাড়িতে বোমা, খেলতে গিয়ে বিস্ফোরণে ২ শিশু আহত

আপডেট : ০৭ মার্চ ২০২২, ১৬:১৩

পাবনার বেড়া উপজেলার নাটিয়াবাড়িতে সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজুর বাড়ির সীমানা প্রাচীরঘেঁষা রাখা বোমা বিস্ফোরণে দুই শিশু শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। তাদেরকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার (৭ মার্চ) দুপুর ১২ টার দিকে এই ঘটনা ঘটে। আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, নাটিয়াবাড়িয়া ২৮ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও চরকান্দি গ্রামের দিলীপ কুমার সূত্রধরের শিশু পুত্র অভি (১০) ও শিশু কন্যা মন্দিয়া (৮) ঘটনার সময়ে স্থানীয় সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজুর বাড়ির সামনে দিয়ে যাচ্ছিল। এ সময় বাড়ির সীমানা প্রাচীর ঘেঁষে রাখা ১টি বোমায় অভি লাথি দিলে বোমা বিকট শব্দে বিস্ফোরিত হয়। আশপাশের মানুষের চিৎকারে লোকজন ছুটে আসে। ঘটনাস্থলে বোমার আঘাতে দুই শিশুকে পড়ে থাকতে দেখে দ্রুত তাদের হাসপাতালে পাঠায় স্থানীয়রা। সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। 

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন ও বিস্ফোরিত বোমার আলামত উদ্ধার এবং আহত দুই শিশুর খোঁজ খবর নেওয়া হচ্ছে। কে বা কারা কী উদ্দেশ্যে সেখানে বোমা রেখেছিল বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে। 

পাবনা-২ আসনের সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু বলেন, ‘রাজনৈতিক প্রতিহিংসার জেরে এ ঘটনা ঘটানো হয়েছে। আমি অবিলম্বে এই বোমা হামলাকারীদের খুঁজে বের করে প্রশাসনের কাছে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’ 

ইত্তেফাক/এসজেড