শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নারী উদ্যোক্তাদের জন্য নিশা'র কো-ওয়ার্কিং স্পেস

আপডেট : ০৭ মার্চ ২০২২, ১৯:৩১

বাংলাদেশে প্রথমবারের মতো নারী উদ্যোক্তাদের জন্য স্বল্প খরচে কো-ওয়ার্কি স্পেস প্রতিষ্ঠা করেছেন উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (উই) সভাপতি নাসিমা আক্তার নিশা। সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে মহাখালীতে অবস্থিত উই-এর প্রধান কার্যালয়ের একটি অংশ জুড়ে ৮ মার্চ থেকে যাত্রা শুরু করছে 'কো-ওয়ার্কি স্পেস- দ্যা হাইভ'।

শহরে যেখানে অফিস ভাড়া নিয়ে হিমশিম খাচ্ছে সবাই, এমন সময় ঘণ্টাপ্রতি মাত্র ৫২ টাকায় নারী উদ্যোক্তারা ব্যবহার করা করতে পারবেন এই অফিস সুবিধা। এখানে মিলবে ফ্রি ওয়াই-ফাই, মিটিং ও মেন্টরিং সুবিধাসহ আরও অনেক সুবিধা। 

উই-এর ওয়ার্কিং কমিটির ডিরেক্টর ফারজানা তন্বী বলেন, নিশা আপুর উদ্যোগটি আমাদের দেশীয় প্রেক্ষাপটে একটা উজ্জলতর দৃষ্টান্ত। আমরা অনেকে মুখে বলি যে নারীদের পাশে আছি, কিন্তু এই অফিস সুবিধা কিন্তু করে দেখানো একটা বড় কাজ। ক্ষুদ্র নারী উদ্যোক্তারা ট্রেড লাইসেন্সসহ নানান ইস্যুতে অফিস এড্রেস দেখাতে পারেন না উচ্চভাড়ার কারণে, সেখানে এই সুবিধা গ্রহণ করলে যার যখন ইচ্ছা অফিস করতে পারবে।

উদ্যোগটির প্রতিষ্ঠাতা নাসিমা আক্তার নিশা বলেন, মানুষ বাঁচে তার কাজে। আমি দ্যা হাইভ-এর উদ্যোগটি উৎসর্গ করলাম নারী দিবসকে সামনে রেখে বাংলাদেশের সকল নারী উদ্যোক্তাকে যারা আমাদের বাংলাদেশটাকে গর্বিত করছেন প্রতিনিয়ত।

 

ইত্তেফাক/জেডএইচডি