বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫

আপডেট : ১৩ মার্চ ২০২২, ০০:১০

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৫ জন আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় একজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। শনিবার (১২ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও পুরান ঢাকার মালিটোলায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের গ্রুপের কয়েকজন কর্মী নবীন শিক্ষার্থীদের দলে ভেড়ানোকে কেন্দ্র করে সভাপতি ইব্রাহিম ফরাজি গ্রুপের ১৫ ব্যাচের একজনকে টিএসসিতে মারধর করে। পরে সভাপতি গ্রুপের সিনিয়র কয়েকজন এসে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাধারণ সম্পাদক গ্রুপের দুইজনকে মারধর করেন। ঘটনার পর সভাপতি গ্রুপের কর্মীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছেড়ে মালিটোলায় অবস্থান নেয়। পরবর্তীতে সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীরা মালিটোলায় সভাপতি গ্রুপের কর্মীদের ধাওয়া করলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। 

এতে সভাপতি গ্রুপের নৃবিজ্ঞান বিভাগ ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী গাজী মো. শামসুল হুদা ও খাইরুল আমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ২০১৫-১৬ বর্ষের শিক্ষার্থী আব্দুল বারেক, ফিন্যান্স বিভাগ ২০১৯-২০ বর্ষের শিক্ষার্থী মো. সাঈদ আহত হন। এছাড়া সাধারণ সম্পাদক গ্রুপের ইসলামিক স্টাডিজ বিভাগ ২০১৫-১৬ বর্ষের শিক্ষার্থী মেরাজ হোসাইন আহত হন। সবাইকে ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনায় গাজী মো. সামসুল হুদা গুরুতর আহত হলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ ঘটনায় পরবর্তীতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুই গ্রুপের লাঠি হাতে শোডাউন দিতে দেখা যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, অনুপ্রবেশকারীরা ছাত্রলীগকে বিতর্কিত করার জন্য ব্যক্তিগত স্বার্থে এসব কর্মকাণ্ড করছে। যারা মারামারি করেছে তারা ছাত্রলীগের কেউ নয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি বলেন, আমি এ বিষয়ে এখনো অবগত নেই। আমি দূরে অবস্থান করছি। বিষয়টি আমি খোঁজখবর নিচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ঘটনা সম্পর্কে আমার অবগত হয়েছি। মারামারিতে জড়িত ছাত্রদের চিহ্নিত করেছি। বিশ্ববিদ্যালয়ের আইনানুসারে ব্যবস্থা নেওয়া হবে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, বিষয়টি আমাদের জানা নেই। আমাদের কাছে কোন অভিযোগ আসেনি।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

রাষ্ট্রপতির ছেলের ড্রাইভারকে মারধরের অভিযোগে জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

জবিতে ছাত্রলীগের প্রশিক্ষণ কর্মশালা

সপ্তাহ পেরিয়ে গেলেও নির্মাণ হয়নি জবির সীমানাপ্রাচীর

জবির চক্রাকার বাস সুবিধা পাবে শিক্ষার্থীরা

এ সম্পর্কিত আরও পড়ুন

জবিতে চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন, চলবে আগামীকালও

উদীচী জবি সংসদের নেতৃত্বে বিপু-মুক্ত

জবির ১০৯ রোভার সহচরের দীক্ষা সম্পন্ন 

অঙ্কনের মৃত্যু তদন্তের দাবি, সহপাঠীদের মোমবাতি প্রজ্বলন