বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

মতলবে কোস্টগার্ডের অভিযানে ৭২ মণ জাটকা জব্দ 

আপডেট : ১৫ মার্চ ২০২২, ১৫:৪৯

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর বাংলাদেশ কোস্টগার্ড এর ইউনিট বিশেষ অভিযানে ৬০ মণ এবং কালিপুরে নৌ-পুলিশের অভিযানে ১২ মণ জাটকা জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) বাংলাদেশ কোস্টগার্ড চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিট। অন্যদিকে, উপজেলার কালিপুরে নৌ-পুলিশের অভিযানে ১২ মণ জাটকা ও একটি ইঞ্জিন চালিত ট্রলার আটক করা হয়েছে।

মোহনপুর কোস্টগার্ড এর ইউনিট এর সিনিয়র চিফ প্যাডি অফিসার মো. শাহাদাত হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৩ টায় বাংলাদেশ কোস্টগার্ড মোহনপুর ইউনিট কর্তৃক অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার নয়াকান্দি বকুল তলা এলাকায় ট্রাকে তল্লাশি করে আনুমানিক ৬০ মণ জাটকা জব্দ করা হয়। এ মাছের বাজার দর ৭ লাখ ২০ হাজার টাকা। অন্যদিকে, উপজেলার বেলতলী নৌ-পুলিশ ফাঁড়ি বিশেষ অভিযানে ১২ মণ জাটকা ও ১ টি ইঞ্জিন চালিত ট্রলার আটক করা হয়। যার আনুমানিক মূল্য সাড়ে ৪ লক্ষ টাকা।

পরবর্তীতে মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্লাহ ও সহকারী মৎস্য কর্মকর্তা মো. রাশেদুজ্জামান এর উপস্থিতিতে বিভিন্ন এতিমখানা ও অসহায় পরিবারের মাঝে জাটকা বিতরণ করা হয়। অন্যদিকে, বেলতলী পুলিশ ফাঁড়ির ১২ মন জাটকা ও ১ টি ইঞ্জিন চালিত ট্রলারে বিষয়ে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্লাহ বলেন, কোস্টগার্ডের সহযোগিতায় ৬০ মন জাটকা মাছ জব্দ করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম