শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চ্যাম্পিয়নস লিগ থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের বিদায়

আপডেট : ১৬ মার্চ ২০২২, ০৬:৫২

শেষ মুহূর্তে গোল আদায় করে দলকে ম্যাচ জেতাতে বেশ পারদর্শী ক্রিশ্চিয়ানো রোনালদো। মঙ্গলবার (১৫ মার্চ) রাতে সেই আশাতেই হয়তো অপেক্ষায় ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকরা। কিন্তু এবার আর ত্রাতার ভূমিকায় আবির্ভূত হতে পারলেন না পর্তুগিজ তারকা। ম্যানইউর চ্যাম্পিয়নস লিগের যাত্রাও শেষ হয়ে গেলো।

মঙ্গলবার বাংলাদেশ সময় মধ্যরাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে নিজেদের মাঠে আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হয় ম্যানচেস্টার ইউনাইটেড। খেলাটা ওল্ড ট্র্যাফোর্ডে হওয়ায় সমর্থকরা আশা করেছিল, আবারও ম্যাজিক দেখাবেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগের রাজা যে তিনি! কিন্তু এবার আর ম্যাজিক কাজ করেনি।

ম্যাচশেষে দর্শকদের অভিবাদনের জবাব দিচ্ছেন আতলেতিকো মাদ্রিদের খেলোয়াড়রা। ছবি: টুইটার

প্রথম লেগে ১-১ গোলে ড্রয়ের পর ফিরতি লেগে গতকাল ১-০ গোলে হেরে গেছে রেড ডেভিলরা। দুই লেগ মিলিয়ে গোলের ব্যবধান ২-১। প্রথমার্ধ শেষ হওয়ার কয়েক মিনিট আগে গোল হজম করে বসে ম্যানইউ। এই গোলটি খাওয়াতে দলটির ডিফেন্ডারদেরও দোষ রয়েছে।

৪১ মিনিটে ডান প্রান্ত দিয়ে ইউনাইটেড উইঙ্গার অ্যান্থনি এলাঙ্গা বল নিয়ে তীব্র গতিতে ছুটতে থাকেন। তার গতির সঙ্গে পারেননি আতলেতিকো মাদ্রিদের দুই খেলোয়াড়। কিন্তু বিপদসীমার মধ্যে ঢোকার আগেই তাকে ফেলে দেন মাদ্রিদের রেইনালদো মানদোভা। এটা ফাউল হওয়ার মতো ট্যাকল ছিল না, বৈধ বলা চলে। কিন্তু নিশ্চিত ফাউল ভেবে হ্যারি ম্যাগুয়ার, জেডন সানচোরা দাঁড়িয়ে পড়েন। রেফারি বাঁশি বাজাননি দেখে সুযোগটা লুফে নেন জোয়াও ফেলিক্স-আঁতোয়ান গ্রিজমানরা। ফেলিক্সের ব্যাক হিল থেকে বাঁ প্রান্তে গ্রিজমানের ক্রস, ফাঁকায় দাঁড়িয়ে থাকা ব্রাজিলিয়ান লেফটব্যাক রেনান লোদি হেডে আলতো ছুঁয়ে দিয়ে বলটিকে জালে পাঠিয়ে দেন। ব্যস, চ্যাম্পিয়নস লিগ থেতে রোনালদোদের বিদায় হয়ে গেলো।

ইত্তেফাক/টিএ