শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফাইনালে উঠে এশিয়া কাপের টিকিট পেল বাংলাদেশ 

এএইচএফ কাপ হকির ফাইনাল আজ 

আপডেট : ২০ মার্চ ২০২২, ০১:৩৬

দক্ষিণ আফ্রিকা হতে বাংলাদেশ ক্রিকেট দলের জয়ের আনন্দের রেশ না কাটতেই ইন্দোনেশিয়ায় হতে সুখবর দিয়েছেন জাতীয় হকি দলের খেলোয়াড়রা। বাংলাদেশ আগামী এশিয়া কাপ হকিতে খেলার যোগ্যতা অর্জন করেছে। 

এএইচএফ কাপ হকির ফাইনালে উঠে এশিয়া কাপ হকির টিকিটও নিশ্চিত করেন জিমি, খোরশেদ, আশরাফুল, অধিনায়ক সারোয়ার হোসেন, রোমান সরকার, ফজলে রাব্বিরা বাংলাদেশকে ফাইনালে তুলল। গতকাল সেমিফাইনালে বাংলাদেশ ৮-১ গোলে কাজাখাস্তানকে হারিয়েছে। আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় ফাইনালে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ।

শুধু বাংলাদেশ নয়, ফাইনালে উঠে এশিয়া কাপ নিশ্চিত করেছে ওমান। আট দেশ নিয়ে ইন্দোনেশিয়ায় আগামী ২৩ মে হতে ২ জুন এশিয়া কাপের চূড়ান্ত পর্ব। ওমান এবং বাংলাদেশ যোগ্যতা নিয়ে এশিয়া কাপের মূল পর্বে খেলার টিকিট পেলেও ইন্দোনেশিয়া এশিয়া কাপের আয়োজক হওয়ায় তারা সরাসরি খেলার সুযোগ পাবে। আর চূড়ান্ত পর্বে খেলবে ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া ও জাপান।

গতকাল জাকার্তায় এএইচএফ কাপ সেমিফাইনালে কাজাখাস্তানকে রীতিমতো উড়িয়ে দিয়েছে। এবার হ্যাটট্রিক করেছেন আশরাফুল ইসলাম। পেনালটি কর্নার হতে চার গোল করেছেন তিনি। পেনালটি কর্নার হতে খোরশেদ দুই গোল করেন। আর জিমি এবং সবুজের গোল একটি করে। প্রতিপক্ষ দলের আমান একটি গোল করেন।

বাংলাদেশ কোনো ম্যাচ হারেনি। এখন ফাইনালের মঞ্চে দাঁড়িয়ে বাংলার খেলোয়াড়রা। এএইচএফ কাপ হকিতে ২০০৮, ২০১২ এবং ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। চতুর্থবার ফাইনাল খেলছে বাংলাদেশ। 

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন