বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মেসি ইতিহাসের সেরা: জাভি

আপডেট : ২০ মার্চ ২০২২, ১২:৪৬

গত গ্রীষ্মে বার্সেলোনা ছাড়তে চাননি লিওনেল মেসি। ক্লাবটিতে থেকে যাওয়ার সব রকমের চেষ্টাই করেছিলেন। কিন্তু আর্থিক জটিলতায় তাকে ধরে রাখতে পারেনি বার্সা। শেষ পর্যন্ত ক্লাবটির সঙ্গে দীর্ঘ দুই দশকের সম্পর্ক ছিন্ন করে পিএসজিতে পাড়ি জমিয়েছেন তিনি।

গুঞ্জন রয়েছে, প্যারিসে সুখে নেই আর্জেন্টাইন অধিনায়ক। সেখানে নিজের ছায়া হয়ে আছেন। নামের প্রতি সুবিচার করতে পারেননি। সম্প্রতি এক সাক্ষাৎকারে মেসির সাবেক সতীর্থ, বন্ধু ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দানি আলভেজও বলেছেন একই কথা। তার মতে, মেসি পিএসজিতে মজা পাচ্ছে না।

ইতিহাসে সর্বোচ্চ সাতবার ব্যালন ডি’অর পুরস্কার জিতেছেন মেসি

ফরাসি জয়ান্টদের সঙ্গে দুই বছরের চুক্তিতে আছেন মেসি। তাই আপাতত অন্য ক্লাবে যাওয়ারও খুব একটা সুযোগ নেই তার। তবু, বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ বলেছেন, তার সাবেক সতীর্থ ও বন্ধুর জন্য বার্সার দরজা সবসময় খোলা থাকবে।

আজ রবিবার বাংলাদেশ সময় রাত ২টায় এল ক্লাসিকো। সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগায় শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বিদের বিপক্ষে ম্যাচের আগে গতকাল সংবাদ সম্মেলনে কথা বলেছেন জাভি। সেখানে লিওনেল মেসির প্রসঙ্গও উঠে আসে।

জাভি হার্নান্দেজ

জাভি বলেন, ‘সে (মেসি) ইতিহাসের সেরা। বার্সেলোনার দরজা সব সময় তার জন্য খোলা থাকবে। আমি যত দিন এখানে কোচ আছি, ও যদি প্রতিদিন বার্সেলোনায় আসতে চায়, আসতে পারবে। ওর কাছে আমাদের (বার্সা) অনেক ঋণ।’

বার্সেলোনার সঙ্গে মেসির সম্পর্ক একেবারেই শেষ হয়ে গেছে বলে মানতে চাইছেন না জাভি। তিনি বলেন, ‘পিএসজির সঙ্গে ওর চুক্তি আছে এখন। তাই এ ব্যাপারে বেশি কিছু বলতে পারি না আমরা। ও যদি প্রতিদিন এসে আমাদের অনুশীলন সেশন দেখতে চায়, কোচদের সঙ্গে কথা বলতে চায়, সেটা করতে পারবে। সে আমাদের যা দিয়েছে তা অমূল্য।’

ইত্তেফাক/টিএ