শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য উন্নয়নে দিনরাত পরিশ্রম করছেন: সালমান এফ রহমান

আপডেট : ২০ মার্চ ২০২২, ১৭:০৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে দিনরাত পরিশ্রম করছেন। যেকোনো দুর্যোগ মোকাবিলায় তিনি সম্মুখে থেকে কাজ করে চলেছেন। সেই জন্য বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হয়েছে।

রবিবার (২০ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে শোল্লা মাঠে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

সালমান এফ বলেন, পবিত্র রমজান উপলক্ষে সরকার এক কোটি পরিবারের মধ্যে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য বিক্রি করবে। সেই ধারাবাহিকতায় দোহার ও নবাবগঞ্জে ২৪ হাজার ৬৬ পরিবারে এ ভর্তুকি সহায়তা দিচ্ছে সরকার।

তিনি বলেন, কালিগঙ্গা নদী ভাঙন রোধে একনেকে প্রকল্পটি উঠেছে। খুব শিগগিরেই তা বাস্তবায়ন হবে। এ ছাড়া ও ট্যানারির বর্জ্যে কালিগঙ্গা নদীর পানি দূষণ রোধে কর্তৃপক্ষকে ব্যবস্থা গ্রহণ করতে বলেছি।  অচিরেই  দোহার ও নবাবগঞ্জে শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ে দুটি পাইলট প্রকল্প চালু করা হবে।

সালমান এফ রহমানকে শুভেচ্ছা জানানো হচ্ছে।

পরে দুপুরে সালমান এফ রহমান দোহারে জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন।

নবাবগঞ্জের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী হাফিজুল আমীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজু, দোহার সার্কেল সহকারী সিনিয়র এএসপি   মো. আরিফুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি অরুণ কৃষ্ণ পাল। দোহারে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম, সহকারী কমিশনার ভূমি ফজলে রাব্বি। 
 
এ ছাড়া উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মিজানুর রহমান কিসমত, যুগ্ম আহ্বায়ক দেওয়ান আওলাদ হোসেন, ড. সাফিল উদ্দিন মিয়া প্রমুখ।

 

ইত্তেফাক/ইউবি