শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নেইমার-ভিনিসিয়ুস ম্যাজিকে চিলির জালে ব্রাজিলের এক হালি

আপডেট : ২৫ মার্চ ২০২২, ১০:৪৩

ব্রাজিলের জার্সিতে আন্তর্জাতিক ফুটবলে নিজের প্রথম গোল করেছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। দিনটা কেবল এককভাবে তার হতে পারতো। কিন্তু সেটি আর হয়নি। দিনটা ব্রাজিলের দলীয় নৈপুণ্যের। আর যেদিন ব্রাজিল দল হয়ে খেলে সেদিন প্রতিপক্ষকে তারা খুব একটা পাত্তা দেয় না। আজ (২৫ মার্চ) ভোরে সেটি ভালোভাবেই টের পেয়েছে চিলি।

লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে চিলিকে ৪-০ গোলে হারিয়েছে ব্রাজিল। একটি করে গোল করেছেন নেইমার, ভিনিসিয়ুস জুনিয়র, ফিলিপ কুতিনিও ও রিচার্লিসন। এই পরাজয়ের মধ্য দিয়ে চিলির বিশ্বকাপ খেলার স্বপ্ন প্রায় শেষ হয়ে গেলো। ১৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে দলটি। এই অঞ্চল থেকে শীর্ষ চারটি দল সরাসরি কাতারের টিকিট পাবে। ব্রাজিল ও আর্জেন্টিনা আগেই সেটা নিশ্চিত করে রেখেছে।

তাই আজকের ম্যাচটি ব্রাজিলের জন্য কেবল আনুষ্ঠানিকতা ছিল। চোট থেকে সুস্থ হয়ে ফিরেছেন নেইমার। দীর্ঘদিন পর তাকে মূল ফরোয়ার্ডের ভূমিকায় খেলিয়েছেন কোচ তিতে। দলের হয়ে প্রথম গোলটিও তিনিই করেন। ৪৪ মিনিটে পেনাল্টির মাধ্যমে গোল আদায় করে নেন নেইমার।

এর দুই মিনিট পরই প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে দ্বিতীয় গোলটি করেন ভিনিসিয়ুস জুনিয়র। এটি ব্রাজিলের জার্সি গায়ে তার প্রথম গোল। ৭২ মিনিটে আরও একটা পেনাল্টি পায় ব্রাজিল। তবে এটি নেইমার না নিয়ে ফিলিপ কুতিনিওকে দিয়ে করান। আর একেবারে শেষ মুহূর্তে বিকল্প হিসেবে নামা রিচার্লিসনের গোলে এক হালি পূর্ণ হয়।

ইত্তেফাক/টিএ