মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সরকারি নিয়মে বাড়িভাড়া-পূর্ণাঙ্গ ঈদ বোনাসের দাবিতে শিক্ষকবন্ধন 

আপডেট : ২৫ মার্চ ২০২২, ১৮:০৬

সরকারি নিয়মে বাড়িভাড়া ও পূর্ণাঙ্গ ঈদ বোনাসের দাবিতে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শিক্ষকবন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫ মার্চ) সকাল ১০ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষকবন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক মো. মতিউর রহমান মোল্লার সভাপতিত্বে, কেন্দ্রীয় সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন এবং কেন্দ্রীয় সদস্য ও মুন্সিগঞ্জ জেলা সদস্য সচিব নূরে আলম বিপ্লবের পরিচালনায় বক্তব্য রাখেন-কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ও চাঁদপুর জেলা সভাপতি মো. বিলাল হোসেন, দিনাজপুর জেলা নেতা ও কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মো. কামরুজ্জামান, কেন্দ্রীয় সদস্য জবাইদুর রহমান, চট্টগ্রাম জেলা সভাপতি অমৃত কারণ ও সাধারণ সম্পাদক বিপ্লব দত্তসহ অন্যান্যরা। 

বক্তারা বলেন, শিক্ষকতার মতো মহান পেশায় শিক্ষকরা এখনও বেতন-ভাতাদির বৈষম্যের শিকার, যা সভ্য সমাজে কাম্য হতে পারে না।এমপিওভূক্ত শিক্ষকদের জন্য বরাদ্দ এক হাজার টাকা বাড়িভাড়া। যা বাংলাদেশের কোথাও পাওয়া যাবে না। এটি এক ধরনের হাস্যকর ব্যাপার। ২৫% ঈদ বোনাস দিয়ে এ উচ্চমূল্যের বাজারে পরিবারের ২ জনেরও পোশাক-পরিচ্ছদ কিনে দেওয়া যায় না। তাছাড়া ঈদে আরও অন্যান্য খরচতো আছেই। এসব মিলে পরিবারের আয়-ব্যয় কোনভাবেই সমন্বয় করা সম্ভব নয়। তাই শিক্ষাব্যবস্থা জাতীয়করণের আবশ্যকতা রয়েছে।

জাতীয়করণের লক্ষ্যে এমপিওভুক্ত শিক্ষকদেরকে সরকারি নিয়মে বাড়িভাড়া ও পূর্ণাঙ্গ ঈদ বোনাসের দাবি অবিলম্বে মেনে নিতে সরকারের প্রতি জোর দাবি করেন তারা।

এদিকে ১৫ দিনের মধ্যে দাবি না মানা হলে আগামী ১১ এপ্রিল থেকে ২০ এপ্রিলের মধ্যে জেলা প্রশাসক ও ইউএনওর মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশের কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের কেন্দ্রীয় সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

শাহজালাল বিমানবন্দরে ফের দুই বিমানের সংঘর্ষ  

দক্ষিণখানের ‘চেয়ারম্যান বাড়ি’ রাস্তা বৃষ্টি ছাড়াই ডুবে থাকে হাঁটু পানিতে 

বিশেষ সংবাদ

যাত্রীছাউনি যখন ব্যবসাকেন্দ্র

আস্তানায় খুন: পীর হাসান শাহ ও নারী মুরিদ আটক

এ সম্পর্কিত আরও পড়ুন

রত্নাগর্ভা আম্বিয়ার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল

‘ইভ্যালির কাছে ২৫ কোটি টাকার পণ্য রয়েছে’

হলি আর্টিজানে নিহতদের স্মরণ

হলি আর্টিজান হামলা: কী ঘটেছিল সেদিন