শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বঙ্গবন্ধু-মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা একই সূত্রে গাঁথা: পানিসম্পদ উপমন্ত্রী

আপডেট : ২৬ মার্চ ২০২২, ২১:৩৬

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্নের সোনার বাংলা গড়তে তরুণ প্রজন্মকে জাতির পিতার আদর্শ ধারণ করতে হবে। বঙ্গবন্ধু দেশের মানুষকে ভালোবাসতেন। 

শনিবার (২৬) সন্ধ্যায় মহান স্বাধীনতা দিবসে শরীয়তপুরের নড়িয়ার পদ্মাপাড়ে ৮ কিলোমিটার ওয়াকওয়ে জয় বাংলা এভিনিউয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, চক্রান্তকারীরা ভেবেছিলো বঙ্গবন্ধুকে হত্যা করলে ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলা যাবে। তাদের সে চক্রান্ত মিথ্যা প্রমাণিত হয়েছে। শেখ মুজিব স্থান করে নিয়েছেন এদেশের মানুষের মনের মনি কোঠায়। আজকে বাংলাদেশের যা কিছু অর্জন তা শুরু হয়েছিলো বঙ্গবন্ধুর হাত ধরেই। তার ধারাবাহিকতা অব্যাহত রেখে দেশের উন্নয়নে নিরলস পরিশ্রম করে চলছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সততায়, মেধায় ও যোগ্যতায় সেরা। আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু নির্বাচন কমিশনের অধীনেই হবে এবং সেই নির্বাচনে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হবেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

এসময় আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পানি উন্নয়ন বোর্ডের ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহিদুল আলম, শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এসএম আহসান হাবীব, এএসপি মিজানুর রহমান, নড়িয়া উপজেলা চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন প্রমুখ। 

ইত্তেফাক/এমএএম