সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সুরের মূর্ছনায় বঙ্গবন্ধুকে এ আর রহমানের শ্রদ্ধা

আপডেট : ৩০ মার্চ ২০২২, ০২:৩৭

চৈত্রের সন্ধ্যায় ঝুম বৃষ্টিতে ভিজেছেন দর্শকরা। প্রকৃতির কান্না থামার পর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আসা দর্শকরা রাতে আরেক দফা সুরের বর্ষণে স্নাত হয়েছেন। ভারতের অস্কার জয়ী সংগীতশিল্পী এ আর রহমানের গানের সুরে মোহিত সবাই।

গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিসিবি আয়োজিত ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব ১০০’ কনসার্টে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। বিশ্ব সংগীতাঙ্গনে উপমহাদেশের মুখ এ আর রহমান গতকাল গানে গানে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বিসিবির অনুরোধে বঙ্গবন্ধুকে নিয়ে তার নিজের তৈরি করা দুটি গান গেয়েছেন তিনি।যার মধ্যে একটি ছিল বাংলায়, আরেকটি হিন্দিতে। গতকাল এ আর রহমান বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। আমি গান দুটি বঙ্গবন্ধুকে উৎসর্গ করলাম।আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকেও ধন্যবাদ জানাচ্ছি এ আয়োজনের জন্য।’

করোনা ভাইরাসের কারণে দুই বছর আগে (২০২০) বিশেষ এই কনসার্ট স্থগিত হয়ে গিয়েছিল। অবশেষে করোনা সংক্রমণ কমে আসায় বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে বিসিবি আয়োজন করে এ কনসার্ট। দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আয়োজনকে ভিন্ন মাত্রায় নিয়ে যায় গতকালের কনসার্টের মাধ্যমে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপভোগ করেন কনসার্ট। এ আর রহমানই ছিলেন কনসার্টের মূল আকর্ষণ। তার সহশিল্পী, নৃত্যশিল্পীরা বিমোহিত করেন দর্শকদের। ২৪০ জনের বহর নিয়ে আসা এ আর রহমান প্রায় ৩০টি গান শুনিয়েছেন এ আয়োজনে।

 

 

বিকালে কনসার্ট শুরু হতেই পারফরম করে বাংলাদেশের ব্যান্ড মাইলস। পরে মঞ্চে উঠেন সংগীতশিল্পী মমতাজ। তিনি কয়েকটি গান পরিবেশন করার পরই নামে বৃষ্টি। প্রকৃতির কান্নায় থমকে যায় অনুষ্ঠান। মাঠে চেয়ারে বসে থাকা দর্শকরা ছোটেন ছাউনির দিকে। ১০ ও ৫ হাজার টাকা মূল্যের প্লাটিনাম, গোল্ড ক্যাটাগরির টিকিট কেনা দর্শকরা ভিজেছেন বৃষ্টিতে। অনেকে আবার বৃষ্টি থেকে বাঁচতে নিজের ব্যাগ, ককশিট মাথায় তুলে নিয়েছিলেন।

রাত ৮টার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে আসেন। সাড়ে ৮টার পর জাতীয় সংগীতে অংশ নেয় স্টেডিয়ামে উপস্থিত সবাই। প্রধানমন্ত্রীর সামনে আরেক দফা পারফরম করেন সংসদ সদস্য ও সংগীতশিল্পী মমতাজ। রাত সাড়ে ৯টায় মঞ্চে উঠেন এ আর রহমান। তার গায়কি, পরিবেশনা মন্ত্রমুগ্ধ করে সবাইকে।

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

‘মুজিব’ বায়োপিকের ট্রেলারটি অফিশিয়াল নয়: শুভ