বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘প্রশ্ন ফাঁস নিয়ে নানা মহল গুজব ছড়াতে চেষ্টা করে’

আপডেট : ০১ এপ্রিল ২০২২, ১৭:১১

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রশ্ন ফাঁস নিয়েও নানা মহল গুজব ছড়াতে চেষ্টা করে। এ ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় যথেষ্ট সচেতন রয়েছে। পরীক্ষার প্রশ্নপত্র শুরু থেকে কেন্দ্রে পরীক্ষা শেষ হওয়া ও রেজাল্ট দেওয়া পর্যন্ত সব ধরনের সতর্কতা আমরা নিয়েছি। প্রশ্নপত্র বহনকারী গাড়িটিও আমরা ডিজিটাল মনিটরিংয়ের আওতায় রেখেছি।

শুক্রবার (১ এপ্রিল ) সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো। পরীক্ষার প্রশ্নপত্র মানসম্পন্ন হয়েছে বলে শিক্ষার্থীরা জানিয়েছে। পরীক্ষা নিয়ে কোনো কোনো মহল প্রপাগান্ডা ছড়াতে তৎপর থাকতে পারে। এ ব্যাপারে শিক্ষার্থীসহ অভিভাবকদের সতর্ক থাকতে হবে।

পরিদর্শনকালে স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব সাইফুল ইসলাম বাদল, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এনায়েত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারাদেশে একযোগে ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রগুলির মধ্যে ১৮টি মেডিক্যাল কলেজ ও একটি ছিল ডেন্টাল কলেজ।   

৪ হাজার ৩৫০টি আসনের বিপরীতে এবারের এমবিবিএস ভর্তি পরীক্ষায় মোট ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন প্রার্থী অংশ নিয়েছেন। এর মধ্যে ঢাকায় অংশ নিয়েছেন ৬১ হাজার ৬৭৮ জন প্রার্থী। সরকারি মেডিক্যাল কলেজের একটি আসনের বিপরীতে ৩৩.০৮ জন করে প্রার্থী অংশ নিয়েছেন।

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

এবারের বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা হবে যে সিলেবাসে