বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সেভিয়াকে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে বার্সা

আপডেট : ০৪ এপ্রিল ২০২২, ১২:৩০

সেভিয়ার বিপক্ষে উত্তেজনাপূর্ণ এক লড়াই শেষে সেভিয়াকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠলো জাভির দল। বাংলাদেশ সময় রবিবার (৩ এপ্রিল) দিবাগত রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচের শুরু থেকেই নিজেদের আধিপত্য ধরে রেখে জয় তুলে নেয় বার্সা।

ম্যাচের ১২তম মিনিটের মাথায় উসমান দেম্বেলে ক্রস ফেলেছিলেন গোলমুখে। তবে বল আয়ত্তে নিলেও লক্ষ্যে রাখতে পারেনি ফ্রেঙ্কি ডি জং। বল নিয়ে বার্সেলোনা বারবার সেভিয়ার ডি-বক্সে ঢুকে পড়লেও খেই হারিয়ে ফেলছিল গোলমুখে গিয়ে। ঐদিকে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারছিল না সেভিয়া। এ যেন গোল মিসের এক মহারণ।

এর মাঝেই ৩৯তম মিনিটে গোলের খাতা খোলার সহজ সুযোগ পেয়েছিলেন স্প্যানিশ তারকা ফেরান তোরেস। তবে বার্সেলোনা ফরোয়ার্ডের দুর্বল শট অনায়াসেই ব্যর্থ করে দেন সেভিয়া গোলরক্ষক।

প্রথমার্ধের বিরতির ঠিক আগমুহূর্তে আরেকটা সুযোগ পায় বার্সা। ম্যাচের ৪৪ মিনিটের মাথায় পেদ্রির বাড়ানো চিপে হেড করেন দেম্বেলে। গোলমুখেই সেই হেড প্রতিহত করে দেন সেভিয়া সেন্টারব্যাক জুলেস কুন্দে।

দ্বিতীয়ার্ধে নেমেই বার্সার শিবিরে পাল্টা আক্রমণ করে বসে সেভিয়া। বেশ কঠিন পরীক্ষাই দিতে হয় মার্ক আন্দ্রে টের স্টেগানকে। তাতে সহজেই উতরে যান বার্সার বাজপাখি।

ম্যাচের ৪৭তম মিনিটে লামেলার শট ঝাঁপিয়ে ব‍্যর্থ করে দেন বার্সেলোনা গোলরক্ষক। এরপর ৫৪ মিনিটে আরেকবার সেভিয়াকে গোলবঞ্চিত হতে হয় লুকাস ওকাম্পোসের ব্যর্থতায়।

দুই পক্ষের এই আক্রমণ-পাল্টা আক্রমণের মাঝেই ৭২তম মিনিটে ম্যাচের একমাত্র গোলটি পায় বার্সা। এই গোলেই নিশ্চিত হয় ম্যাচের ফলাফল। দলকে জয়সূচক গোল এনে দেন উদীয়মান তারকা পেদ্রি।

এই গোলে পুরোই অবিশ্বাস্য কাজ করেছেন পে্দ্রি। দেম্বেলের কাছ থেকে ডি-বক্সের মাথায় বল পেয়ে পেদ্রি সরে যান একটু পাশে। এক ঝটকায় ছিটকে ফেলেন ডিয়েগো কার্লোসকে। ব্যস! এরপর ঠাণ্ডা মাথায় সেভিয়ার জাল কাঁপিয়ে দেন বার্সা মিডফিল্ডার।

এরপর যোগ করা সময়ে সমতায় ফেরার সহজ সুযোগ পেয়েছিল সেভিয়া। তবে চীনের প্রাচীরের মতো দাড়িয়ে থাকা স্টেগানের বদৌলতে রক্ষা পায় বার্সা। ঝাঁপিয়ে পড়ে বার্সাকে তিন পয়েন্ট এনে দেন স্টেগান।

এই জয়ে ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চার নাম্বার থেকে দুইয়ে উঠে আসলো বার্সা। সমান পয়েন্ট থাকলেও এক ম্যাচ বেশি খেলায় তিনে আছে অ্যাথলেটিকো। চারে নেমে গেছে সেভিয়া। যথারীতি ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।

ইত্তেফাক/এসজেড