বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

র‌্যাব-মাদক কারবারি গোলাগুলি

কুমিল্লায় বিদেশি পিস্তল ও মাদকসহ গ্রেফতার ৫

আপডেট : ০৮ এপ্রিল ২০২২, ১৭:১০

কুমিল্লায় র‌্যাবের দল ও মাদক চোরাকারবারিদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে র‌্যাবের একজন সদস্য ও ৩ চোরাকারবারিসহ ৪ জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। 

এসময় র‌্যাব ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও ৫৬ কেজি গাঁজা উদ্ধার করেছে। বৃহস্পতিবার দিবাগত রাতে জেলার সদর দক্ষিণ উপজেলার জোড়কানন ইউনিয়নের লালবাগ এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ৩ মাদক কারবারিসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। 

শুক্রবার বিকেলে র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এসব তথ্য জানান।
গুলিবিদ্ধ হয়ে আহত র‌্যাব সদস্য হলেন কর্পোরাল মো. রুবেল গাজী এবং গ্রেফতার গুলিবিদ্ধ ৩ মাদক কারবারি হচ্ছে- মো. সাইদুল ইসলাম (২২), মো. হযরত আলী (২০), মো. মশিউর রহমান (২১) ও অপর ২ জন হচ্ছে- সবুজ ইসলাম (২০), মো. শরীফ (১৯)।   

র‌্যাব জানায়, মাদকের একটি বড় চালান যাচ্ছে- এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল বৃহস্পতিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার সদর দক্ষিণ উপজেলার লালবাগ এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় মাদক কারবারি ২০-২৫ জনের একটি দল কাঁধে করে মাদকের বস্তা পাচার করতে দেখে র‌্যাব তাদের দাঁড়াতে বলে। র‌্যাব পরিচয় পাওয়ার পর মাদক কারবারিরা দিগ্বিদিক দৌঁড়ে পালাতে থাকে এবং কয়েকজন র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। এসময় আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুঁড়ে। উভয়পক্ষের গোলাগুলিতে র‌্যাব সদস্য কর্পোরাল মো. রুবেল গাজী এবং মাদক ব্যবসায়ী মো. সাইদুল ইসলাম, মো. হযরত আলী ও মো. মশিউর রহমান গুলিবিদ্ধ হয়ে আহত হন। এসময় র‌্যাব ঘটনাস্থল থেকে মাদক কারবারি সবুজ ইসলাম ও মো. শরীফকে ৫৬ কেজি গাঁজাসহ গ্রেফতার করে এবং একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন ও ২ রাউন্ড এ্যামোনিশন উদ্ধার করে। 

শুক্রবার বিকেলে র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, গুলিবিদ্ধ র‌্যাব সদস্য ও ৩ মাদক কারবারিকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে র‌্যাব সদস্য কর্পোরাল মো. রুবেল গাজীর অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে কুমিল্লা সিএমএইচ-এ প্রেরণ করা হয়। তিনি আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে আছেন। এ ঘটনার সাথে জড়িত গুলিবিদ্ধসহ ৫ মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে, অপর পলাতকদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত আছে। এ ঘটনায় সদর দক্ষিণ মডেল থানায় মামলা হয়েছে।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

বার বার অবস্থান পরিবর্তন করছিল জিতু: র‍্যাব

হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৭৯ জনকে জরিমানা

খুলনায় আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টার অভিযোগে মামলা গ্রেফতার ২

শিক্ষক হত্যায় প্রধান আসামিকে গ্রেফতারসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ

এ সম্পর্কিত আরও পড়ুন

কালীগঞ্জে ২৩ কেজি গাঁজাসহ গ্রেফতার ১

বেগমগঞ্জে অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ৪ সদস্য গ্রেফতার

রায়গঞ্জে ৫০ কেজি গাঁজাসহ আটক ৩

কালীগঞ্জে ২১ কেজি মাদকসহ গ্রেফতার ২