বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিএসএফের হাতে আটকের ৩ ঘণ্টা পর ছাড়া পেলো কৃষক

আপডেট : ১২ এপ্রিল ২০২২, ১৮:১২

নওগাঁর পোরশা সীমান্তে বিএসএফের হাতে আটক হওয়ায় পর বিজিবির তৎপরতায় ৩ ঘণ্টার পরই ছাড়া পেলেন কৃষক মামুন ইসলাম। 

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে ২টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) চিঠি পেয়ে পতাকা বৈঠকের মাধ্যমে মামুনকে ছেড়ে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। মামুন ইসলাম পোরশা উপজেলার শ্রীকৃষ্ণপুর কুলাডাংগা গ্রামের আবুল কাশেমের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মামুন মঙ্গলবার সকালে ভারতীয় সীমান্তের ২৩১/৭এস পিলারের ঢাকাবীল এলাকায় তার নিজ জমিতে কীটনাশক প্রয়োগ করতে যান। বেলা ১১টার সময়ও জমিতে কীটনাশক প্রয়োগ করছিলেন। এমতাবস্থায় ভারতীয়-১৫৯ কেদারীপাড়া ক্যাম্পের বিএসএফের টহলরত সদস্যরা সীমান্ত এলাকায় দেখতে পেয়ে মামুনকে তাকে আটক করে নিয়ে যান। বিষয়টি জানতে পেয়ে বিজিবি মামুনকে ফেরত চেয়ে চিঠি পাঠালে পতাকা বৈঠকের আহ্বান জানান। পতাকা বৈঠকের আহবায়নের পর সীমান্তের ২৩১/৭এস পিলারের এলাকায় দুপুর ২টার দিকে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর পরই মামুনকে ছেড়ে দেয় বিএসএফ।  

বিজিবি-১৬ নওগাঁর অধিনায়ক লে: কর্ণেল রেজাউল কবির বিষয়টি নিশ্চিত করে জানান, আটকের পর পরই মামুনকে ফেরত চেয়ে আমরা পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দেই। এরপর বিএসএফ বৈঠকের সম্মতি দিলে দুপুর ২টার দিকে বৈঠক অনুষ্ঠিত হয় এবং মামুনকে ছেড়ে দেন।

ইত্তেফাক/এমএএম