রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘অতীতের মতো ছাত্রলীগকে ষড়যন্ত্র-চক্রান্তের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে’

আপডেট : ১৫ এপ্রিল ২০২২, ১৮:২০

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, জিয়াউর রহমান-খালেদা জিয়া ছাত্রদলের হাতে অস্ত্র তুলে দিয়েছিলেন। আর দেশরত্ন শেখ হাসিনার ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে বইখাতা তুলে দিয়েছিলেন। দেশের সকল দুর্যোগে ছাত্রলীগ সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছে। ছাত্রলীগ সবসময় প্রগতি ও উন্নয়নের জন্য অতীতের মতো কাজ করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে। অতীতের মতো ছাত্রলীগকে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। 

শুক্রবার (১৫ এপ্রিল) বিকেলে শরীয়তপুরের নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়নে ছাত্রলীগের এক সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, ২০০১ সালের প্রহসনের নির্বাচনে সারাদেশে বিএনপি-জামায়াত জোট সরকারের বিরুদ্ধে সারাদেশে অনেক অত্যাচার নির্যাতন সহ্য করে প্রতিরোধ গড়ে তুলেছিলো ছাত্রলীগ। ২০১৪ সালের নির্বাচনে বিএনপির আগুন সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে ছিলো ছাত্রলীগ। আমাদের সৌভাগ্য এককালের ছাত্রলীগ নেত্রী আজকের বাংলাদেশের প্রধানমন্ত্রী। যার বলিষ্ঠ নেতৃত্বে আজ বিশ্বে বাংলাদেশ এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আসাদুজ্জামান বিপ্লবের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক স্বপন দেওয়ানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রাজনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মীর মালত, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবু আলেম মাদবর প্রমুখ উপস্থিত ছিলেন। 

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

শেখ পরশের জন্মদিনে দরিদ্র মানুষের পাশে যুবলীগ

বিএনপি উদভ্রান্তের মতো উল্টাপাল্টা বক্তব্য দিচ্ছে: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মুকুল বোস আর নেই

নির্মল রঞ্জন গুহ’র শেষকৃত্য অনুষ্ঠান শুক্রবার

এ সম্পর্কিত আরও পড়ুন

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালেন সেতুমন্ত্রী

ড. ইউনূস-হিলারি-চেরি ব্লেয়ারের বিরুদ্ধে নিষেধাজ্ঞার দাবি নিক্সন চৌধুরীর

আগামী নির্বাচনে ইভিএম বাড়ানোর পক্ষে আওয়ামী লীগ: কাদের

২৭ জুলাইয়ের স্থানীয় সরকার নির্বাচনে নৌকার ২৮ প্রার্থী চূড়ান্ত