বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

১০ বছর পর এফএ কাপের ফাইনালে লিভারপুল

আপডেট : ১৭ এপ্রিল ২০২২, ০২:২৭

ওয়েম্বলিতে জমজমাট ফুটবলের সাক্ষী হলো ফুটবল বিশ্ব। ম্যানচেস্টার সিটি-লিভারপুল দ্বৈরথ আরও একবার রঙ ছড়ালো। শনিবার রাতে এফএ কাপের সেমিফাইনালে প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে ম্যানসিটিকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে লিভারপুল। তাও এক দশক পর। এমন জয়ে জোড়া গোল করেছেন লিভারপুলের সাদিও মানে।

লিভারপুলের বিপক্ষে এদিন শুরুতেই কোণঠাসা হয়ে পরে পেপ গার্দিওলার শিষ্যরা। ১৭ মিনিটের মধ্যেই হজম করে বসে ২ গোল। আর প্রথমার্ধ শেষ করে ৩ গোলে পিছিয়ে থেকে। বিরতির পর অবশ্য চেষ্টা করেও আর লড়াইয়ে ফিরতে পারেনি স্কাই ব্লুজরা।

ওয়েম্বলি স্টেডিয়ামে এদিন ৯ মিনিটের মাথায় এগিয়ে যায় লিভারপুল। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে অ্যান্ড্রু রবার্টসনের উড়িয়ে মারা বলে হেড দিয়ে গোল করেন ইব্রাহিমা কোনাটে।

১৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে অলরেডরা। ম্যানসিটির গোলরক্ষক জ্যাক স্টেফেনের ভুলের সুযোগ নিয়ে গোল করেন সাদিও মানে। এ সময় জোন স্টোনস ব্যাকপাস দেন। কিন্তু সময় পেয়েও সেটা ক্লিয়ার না করে বিপদ ডেকে আনেন স্টেফেন। বল তার নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে সেটার নিয়ন্ত্রণ নেন মানে এবং স্লাইড করে জালে পাঠান তিনি।

অবশ্য বিরতির পর আর গোল পায়নি জার্গেন ক্লপের শিষ্যরা। যে দুটি গোল হয় তার দুটিই করে ম্যানসিটি। ৪৭ মিনিটে ব্যবধান কমান জ্যাক গ্রেলিশ। ম্যাচের যোগ করা সময়ে (৯০+১) গোল করে ম্যাচ জমিয়ে তোলার ইঙ্গিত দেন বার্নার্ডো সিলভা। কিন্তু শেষ রক্ষা আর হয়নি তাদের। ৩-২ ব্যবধানে হেরে এফএ কাপের সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয় ম্যানসিটিকে।

ইত্তেফাক/এসজেড