বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যাত্রীদের সেবার মান নিশ্চিত করতে হবে: পানিসম্পদ উপমন্ত্রী 

আপডেট : ১৮ এপ্রিল ২০২২, ২১:৫৪

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, লঞ্চ যাত্রীদের সেবার মান বাড়ানোর লক্ষে কাজ করছে সরকার। যাত্রীদের যেন কোনো প্রকার হয়রানি করা না হয় সেদিকে লক্ষ রাখতে হবে। তাই লঞ্চ মালিকসহ সংশ্লিষ্টদের যাত্রীদের সেবার গুনগত নিশ্চিত করতে হবে। লঞ্চের ভেতরের পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। ক্যান্টিনে খাবারের গুণগত মান ঠিক রেখে সুলভ মূল্যে বিক্রি করতে হবে। আর অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করা যাবে না। এ ব্যাপারে লঞ্চ মালিকসহ সংশ্লিষ্টদের বিশেষ নজরদারি রাখতে হবে 

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে আসন্ন ঈদ উল ফিতরকে সামনে রেখে ঢাকায় পানি ভবনে শরীয়তপুরে চলাচলকারী সকল লঞ্চ মালিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

যাত্রীদের উদ্দেশ্য উপমন্ত্রী বলেন, যাত্রীদেরকেও সচেতন হতে হবে। সময়ের জীবনের মূল্য অনেক বেশি। তাই তাড়াহুড়ো করে লঞ্চে ভ্রমণ করবেন না। একটি দুর্ঘটনা সারাজীবনের কান্না। তাই সাবধানে যাতায়াত করবেন। এছাড়াও কোনো সমস্যা হলে সংশ্লিষ্টদের জানাবেন। তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। নৌপরিবহন খাতেও অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। নৌপরিবহন খাতকে আরও আধুনিক করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নৌপরিবহন মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, লঞ্চ মালিক, ইজারাদার ও স্থানীয় জনপ্রতিনিধিসহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাহলেই যাত্রী সেবার গুনগত মান আরও এগিয়ে যাবে।

সভায় উপস্থিত ছিলেন, এইচ.এম ইব্রাহিম এমপি, মেরিনা জাহান কবিতা এমপি। লঞ্চ মালিকদের মধ্যে বক্তব্য রাখেন- মিলন লস্কর, জামাল মেলকার, গাজী সালাউদ্দিন, মিরাজ খন্দকার, লিটন শেখ, ফজলুল হক, খোকন ঢালী, রজমান আলী বাদল, আবু কালাম, সিদ্দিক ভুঁইয়া প্রমুখ।

ইত্তেফাক/এমএএম