বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইসরায়েলকে সতর্ক করলো ইরান

আপডেট : ১৮ এপ্রিল ২০২২, ২১:৫২

ইসরায়েলকে সতর্কবার্তা দিয়েছে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। তিনি বলেন, ইরানকে লক্ষ্য করে ইসরায়েল কোন পদক্ষেপ নিলে ইরানের সশস্ত্র বাহিনী তাদেরকে বিশ্রাম নিতে দেবে না। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়, জাতীয় সেনা দিবস উপলক্ষে সামরিক কুচকাওয়াজ অনুষ্ঠানে রাইসি বলেন, ইরানের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়ার চেষ্টা করা হলে আমাদের সশস্ত্র বাহিনী তোমাদেরকে শান্তিতে থাকতে দিবে না।

ইরানের নিরাপত্তা বিঘ্নিত করে এমন কর্মকাণ্ডের জন্য তার ভূখণ্ড ব্যবহার করার বিরুদ্ধে প্রতিবেশী ইরাককে সতর্ক করার কয়েকদিন পর তার এ মন্তব্য এসেছে।

গত মাসে ইরানের বিপ্লবী গার্ডস জানিয়েছিল, তারা ইরাকের স্বায়ত্তশাসিত উত্তর কুর্দিস্তান অঞ্চলের রাজধানী আরবিলের একটি "কৌশলগত" অবস্থানে এক ডজন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। ইসরায়েল স্থানটি ব্যবহার করছে বলে অভিযোগ রয়েছে।

তবে আরবিলের গভর্নর উমিদ খুচনাউ এ দাবিকে ‘ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, "এই অঞ্চলে কোন ইসরায়েলি এলাকা নেই।" 

গত মাসে শীর্ষস্থানীয় আরব কূটনীতিকগণ ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের অংশগ্রহণে ইসরায়েল আয়োজিত এক আলোচনা অনুষ্ঠিত হয়। এতে বলা হয় যে, বৈঠকটি তেহরানের কাছে একটি দৃঢ় বার্তা পাঠাবে।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি বাস্তব যুদ্ধে রূপ নিচ্ছে

মোহাম্মদ বিন সালমান: ‘ভিলেন’ থেকে বিশ্বনেতা

কেন ‘নতজানু’ হলেন এরদোয়ান, সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব

সম্পর্ক ঘনিষ্ঠ করতে যেভাবে সৌদি যুবরাজকে স্বাগত জানাচ্ছে তুরস্ক

এ সম্পর্কিত আরও পড়ুন

ঈদুল আজহার সম্ভাব্য তারিখ জানালো আমিরাত

মিশর সফরে সৌদি যুবরাজ

ভয়াবহ বন্যা উত্তর-পূর্ব ভারতে, আসামে মৃত ৭১

খাদের কিনার থেকে শ্রীলঙ্কাকে টেনে তুলতে ‘উদ্ধার প্রকল্প'