বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জবিতে শেখ কামাল ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন শহীদ রফিক একাদশ

আপডেট : ১৯ এপ্রিল ২০২২, ১৩:২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত শহীদ শেখ কামাল স্মৃতি টুর্নামেন্ট-২০২২ এ চ্যাম্পিয়ন হয়েছে শহীদ রফিক একাদশ। সোমবার (১৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ চত্বরে আয়োজিত ফাইনাল ম্যাচে শহীদ বরকত একাদশকে ১ রানের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় শহীদ রফিক একাদশ। 

টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে টসে জিতে প্রথম ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ-৯ম ব্যাচের সাবেক শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত শহীদ রফিক একাদশ। দলটির নেতৃত্বে ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজী।

নির্ধারিত ১০ ওভারে ৭৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় রফিক একাদশ। দলের পক্ষে সর্বোচ্চ ১৭ রান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি টুটুল আহমেদ। 

জবাবে জয়ের জন্য ৭৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শহীদ বরকত একাদশের ব্যাটাররা জয়ের আশা জাগালেও শেষ পর্যন্ত ৭৩ রানে থামে তাদের ইনিংস৷ এতে ১ রানের জয় পায় শহীদ রফিক একাদশ। বরকত একাদশের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন মাহিমুর রহমান বিজয়।

ফাইনাল ম্যাচ শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, সহকারী প্রক্টর, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাকর্মীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস. এম. আকতার হোসাইন বলেন, শহীদ শেখ কামাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য সন্তান এবং বাংলাদেশের ক্রীড়াঙ্গনে তার অনেক ভূমিকা ছিল। আজ বিশ্বে ক্রীড়াজগতে বাংলাদেশের যে সফলতা তার পেছনে অনুপ্রেরণার নামই হচ্ছে শহীদ শেখ কামাল। এজন্য আমরা শহীদ শেখ কামালের নামে এই ক্রিকেট টুর্নামেন্টে আয়োজন করেছি। এতে করে ছাত্রলীগকর্মীরা তার সম্পর্কে আরও বিস্তারিত জানার সুযোগ পেয়েছে। সুশৃঙ্খলভাবে সবার প্রচেষ্টায় টুর্নামেন্ট সম্পন্ন হয়েছে। 

শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজী বলেন, খেলার মাঠে থাকলে নিজেদের মধ্যে সম্প্রীতি বৃদ্ধি হয়, দূরত্ব কমে। আমরা ইতিবাচক পরিবর্তন ও সবার মধ্যে দূরত্ব কমাতে এই টুর্নামেন্টে আয়োজন করেছি। রমজান মাসে সবার আগ্রহ ও উদ্দীপনায় টুর্নামেন্টটি সম্পন্ন হয়েছে। 

প্রসঙ্গত, গত ১২ এপ্রিল নেতাকর্মীদের জন্য শহীদ শেখ কামাল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে উদ্বোধন করেন শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

রাষ্ট্রপতির ছেলের ড্রাইভারকে মারধরের অভিযোগে জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

জবিতে ছাত্রলীগের প্রশিক্ষণ কর্মশালা

সপ্তাহ পেরিয়ে গেলেও নির্মাণ হয়নি জবির সীমানাপ্রাচীর

জবির চক্রাকার বাস সুবিধা পাবে শিক্ষার্থীরা

এ সম্পর্কিত আরও পড়ুন

জবিতে চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন, চলবে আগামীকালও

উদীচী জবি সংসদের নেতৃত্বে বিপু-মুক্ত

জবির ১০৯ রোভার সহচরের দীক্ষা সম্পন্ন 

অঙ্কনের মৃত্যু তদন্তের দাবি, সহপাঠীদের মোমবাতি প্রজ্বলন