সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রিয়ালের সম্ভাবনা বাড়িয়ে দিলো বার্সা

আপডেট : ২০ এপ্রিল ২০২২, ০২:০০

সপ্তাহটা ভুলেই যেতে চাইবে বার্সেলোনা। তিনটি ম্যাচ খেলেছে, যার মধ্যে দুটি হেরেছে। সেই দুটিই আবার নিজেদের ঘরের মাঠে। সবশেষ তলানির দল কাদিজের বিপক্ষে ১-০ গোলে হেরেছে তারা। যেই কাদিজ এর আগে কখনোই ক্যাম্প ন্যুতে এসে জয়ের দেখা পায়নি।

মৌসুমটা যে বার্সা ট্রফিহীনভাবেই কাটাতে যাচ্ছে তা অনেকটাই পরিষ্কার হয়ে যায় ইউরোপা লিগ থেকে ছিটকে যাওয়ার পর। লা লিগা নিয়ে যেই আশা ছিল তা কাদিজের কাছে প্রায় মাটি হয়ে গেছে। উল্টো চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের শিরোপা জয়ের সম্ভাবনা আরও বাড়িয়ে দিলো জাভি হার্নান্দেজের দল। এক ম্যাচ কম খেলে ১৫ পয়েন্ট পিছিয়ে থেকে দুইয়ে আছে তারা।

৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। চ্যাম্পিয়ন হওয়ার জন্য বাকি ৬ ম্যাচে কেবল ৭ পয়েন্ট পেলেই হবে কার্লো আনচেলত্তি শিষ্যদের।

কাদিজের রাতটা ঐতিহাসিকই ছিল। ১৯ বছর পর বার্সাকে ঘরের মাঠে টানা দুই হারের স্বাদ দিয়েছে তারা। পরিশ্রম ও দারুণ পারফরম্যান্সের বদৌলতে কাঙ্ক্ষিত গোলটা পায় খেলার ৪৮ মিনিটে। ডি বক্সের ভেতর দুই বারের চেষ্টায় জাল রক্ষা করলেও লুকাস পেরেজের শট ঠেকাতে পারেননি বার্সা গোলরক্ষক আন্দ্রে টের স্টেগান। হতাশায় বিপর্যস্ত বার্সা প্রাণপণ চেষ্টা করে যায় সমতায় ফেরার। কিন্তু কেউই আর শেষ পর্যন্ত গোলের তালা খুলতে পারেননি। ফলে লিগে গত ১৬ ম্যাচে প্রথম বার হারতে হয় কাতালানদের।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

মৌসুমের প্রথম এলক্লাসিকো ১৬ অক্টোবর 

কাতার বিশ্বকাপে প্রতি দলে ২৬ খেলোয়াড়

ম্যারাডোনার মৃত্যুতে বিচারের মুখোমুখি ৮ মেডিক্যাল স্টাফ

ম্যারাডোনার চিকিৎসায় জড়িত আটজনকে কাঠগড়ায় দাঁড়াতে হবে

এ সম্পর্কিত আরও পড়ুন

মোহামেডান-আবাহনীর লড়াইয়ে হাফ ডজন গোল

সাফ চ্যাম্পিয়নশিপে খেলতে চান না সুনীল ছেত্রি

মালয়েশিয়া নারী ফুটবল দল ঢাকায়

কোচ হয়ে মাঠে ফিরছেন তেভেজ