মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আল আকসা মসজিদে ইসরায়েল বাহিনীর ফের 'তাণ্ডব'  

আপডেট : ২১ এপ্রিল ২০২২, ১৬:২৮

আল আকসা মসজিদ প্রাঙ্গণে নতুন করে আক্রমণ চালিয়েছে ইসরায়েলি পুলিশ বাহিনী। এতে অন্তত একজন ফিলিস্তিনি আহত হয়েছেন। ফিলিস্তিনের রেড ক্রসের বরাত দিয়ে বৃহস্পতিবার (২১ এপ্রিল) আল জাজিরার প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

ফিলিস্তিনের মিডিয়া বৃহস্পতিবার জানিয়েছে, ফজরের আজানের সময় ইসরায়েলি বাহিনী মুসল্লিদের লক্ষ্য করে টিয়ার গ্যাস ও রাবার বুলেট ছুড়ে। এর জবাবে ফিলিস্তিনের যুবকেরা পাথর নিক্ষেপ করে ও পেট্রোল বোমা ছুড়েছে। 

জেরুজালেম থেকে আল জাজিরার সাংবাদিক স্টেফানি ডেক্কার বলেন, ফিলিস্তিনি মুসল্লিদের লক্ষ্য করে  ইসরায়েলি বাহিনী স্টান গ্রেনেড, রাবার বুলেট ও পেপার স্প্রে নিক্ষেপ করেছে।  

এদিকে আল জাজিরা আরেক প্রতিবেদনে জানিয়েছে, চলতি সপ্তাহে দ্বিতীয়বারের মতো গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, গাজায় ভূগর্ভস্থে রকেট ইঞ্জিন তৈরি করে এমন স্থানে হামলা চালানো হয়েছে।

 প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার (২১ এপ্রিল) ভোরের আগে এই হামলা চালিয়েছে ইসরায়েল বাহিনী। এতে তাৎক্ষনিক হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।  প্রত্যক্ষদর্শীরা আল জাজিরাকে বলেন, হামলায় কেন্দ্রীয় গাজার আল-বুরেইজ শরনার্থী শিবিরে কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। 

ইত্তেফাক/এসআর

এ সম্পর্কিত আরও পড়ুন

মিশরের মধ্যস্থতায় ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধবিরতি

২০০৫ সাল থেকে গাজায় ইসরায়েলের যত হামলা 

গাজায় ইসরায়েলের মুহুর্মুহু হামলা, নিহত বেড়ে ৩১

আল-আকসা প্রাঙ্গণে ইহুদি বসতিতের তাণ্ডব 

এ সম্পর্কিত আরও পড়ুন

ইসরায়েলি হামলায় ইসলামিক জিহাদের ২ শীর্ষ নেতা নিহত

গাজায় বিমান হামলায় শিশুসহ নিহত আরও ৫

ইসরায়েলকে লক্ষ করে শত শত ফিলিস্তিনি রকেট হামলা 

ইসলামিক জিহাদের ১৯ সদস্য গ্রেফতার: ইসরায়েল