রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জাবির ভর্তি পরীক্ষা হবে ৫ ইউনিটে

আপডেট : ২৪ এপ্রিল ২০২২, ০২:১০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১০ ইউনিটের পরিবর্তে পাঁচ ইউনিটে অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান ইত্তেফাককে এ বিষয়টি নিশ্চিত করেন।

আবু হাসান বলেন, গতকাল বুধবার কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভায় পাঁচটি ইউনিটে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের ভোগান্তির কথা চিন্তা করে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) মিলে ‘এ’ ইউনিট; সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ মিলে ‘বি’ ইউনিট; কলা ও মানবিক অনুষদ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং বঙ্গবন্ধু ও তুলনামূলক সাহিত্য সংস্কৃতি ইনস্টিটিউট মিলে ‘সি’ ইউনিট; জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিট এবং ব্যবসায় শিক্ষা অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) মিলে ‘ই’ ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এ বছর ভর্তি পরীক্ষার আবেদন ১৮ মে থেকে শুরু হয়ে ১৬ জুন শেষ হবে। এছাড়া ৩১ জুলাই থেকে ১১ আগস্ট ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময় চূড়ান্ত করেছে ভর্তি পরিচালনা কমিটি।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

জাবির পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন নতুন কমিটি ঘোষণা

বুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

মুক্তিযোদ্ধাদের অবমাননা করে বক্তব্য দেওয়া জাবি শিক্ষক ক্ষমা চেয়েছেন

জাবিতে রেজিস্ট্রার নিয়োগে জ্যেষ্ঠতা অনুসরণের দাবি

এ সম্পর্কিত আরও পড়ুন

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ

‘বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে’

জাবিতে চলছে উইকেন্ড কোর্স, অনুমোদনের বিষয়ে জানেন না ভিসি

ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত