শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মানসম্মত স্বর্ণ মিলবে সাকিবের রিলায়েবল কমোডিটিজ ও কিউরিয়াসে

আপডেট : ২৩ এপ্রিল ২০২২, ১৮:১১

 বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা খেলোয়াড়, বিশ্বসেরা অলরাউন্ডার এবং রিলায়েবল কমোডিটিজ এক্সচেঞ্জ কোম্পানির চেয়ারম্যান সাকিব আল হাসান। তার নেওয়া নতুন উদ্যোগের অংশ হিসেবে সুইজারল্যান্ডে তৈরি ২৪কে মিন্টেড স্বর্ণবার বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছেন।

এখন থেকে বাংলাদেশের বাজারে সুইজারল্যান্ডে তৈরি ২৪কে স্বর্ণবার বিভিন্ন ক্যাটাগরিতে যেমন ১ গ্রাম থেকে ১০০ গ্রাম পাওয়া যাবে। সাকিব আল হাসানের রিলায়েবল কমোডিটিজ এক্সচেঞ্জ কোম্পানির এ উদ্যোগের সাথে রয়েছে বাংলাদেশের দ্রুত বর্ধনশীল লাইফস্টাইল ব্র্যান্ড কিউরিয়াস। কিউরিয়াসের ব্যাবস্থাপনা পরিচালক কল্পন এস হোসাইন প্রতিষ্ঠানটির বনানী আউটলেটে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সেখানে বলা হয়, বাংলাদেশের বাজারে ছাড়ার ঘোষণা দেওয়া ২৪কে স্বর্ণবার ৯৯.৯৯ শতাংশ বিশুদ্ধ যা সুইজারল্যান্ডে তৈরি করা হয়েছে। ২৪কে সোনার বারগুলো বিশ্বজুড়ে সুপরিচিত। সঞ্চয়, বিনিয়োগ এবং লাভজনক পণ্য হিসেবে সবার কাছে গ্রহণযোগ্য। একইসঙ্গে উৎকৃষ্ট উপহারসামগ্রী হিসেবেও জনপ্রিয়। এ ছাড়া এ স্বর্ণবার বিশ্বে নগদে পরিশোধযোগ্য।

নতুন এ উদ্যোগের কথা বলার সময় উচ্ছ্বাস প্রকাশ করেছেন রিলায়েবল কমোডিটি এক্সচেঞ্জ কোম্পানির চেয়ারম্যান সাকিব আল হাসান। তিনি বলেন, ‘আমাদের দেশে এক সময় বিভিন্ন উৎসব বা আনন্দের মুহূর্তে সোনা উপহার দেওয়ার রেওয়াজ ছিল। কিন্তু সময়ের সাথে সাথে এবং সোনার দাম বৃদ্ধির কারণে তা বদলে গেছে। সঠিক গুণমান নিশ্চিত করে সমাজের প্রতিটি মানুষের কাছে স্বর্ণ সহজলভ্য করতে এবং সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে আমরা এ ব্যবস্থা করেছি।’

ডেকো লিগ্যাসি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কল্পন এস হোসাইন বলেন, ‘সাকিব আল হাসানের সঙ্গে যৌথভাবে নতুন পণ্যটি আনতে পেরে কিউরিয়াস অত্যন্ত আনন্দিত। কারণ সাকিব আল হাসান নিজেই কোয়ালিটি বা মানদণ্ডের সমার্থক।’

তিনি আরও বলেন, ‘যখন আমরা কাউকে সোনার অলঙ্কার উপহার দিই; সেই ব্যক্তি সব সময় তা পছন্দ করেন না বা সেই উপহার তার প্রয়োজন পূরণ করতে পারে না। ফলে শেষপর্যন্ত তা অব্যবহৃত থেকে যায়। আমাদের এ সোনার বার মূলত সেই জায়গাতেই মানুষকে অনেকটা স্বস্তি এনে দেবে। যে কেউ নিজের পছন্দ ও ডিজাইন অনুযায়ী নিজের অলঙ্কার তৈরি করে নিতে পারবেন।’

রিলায়েবল কমোডিটিজ এক্সচেঞ্জ কোম্পানির আমদানিকৃত সোনার মান আন্তর্জাতিকভাবে স্বীকৃত এবং পরীক্ষিত। এটি সুইজারল্যান্ডে তৈরি ২৪ ক্যারেটের সোনা। দেশে ও বিদেশে এই ধরনের সোনার বিক্রয় মূল্য একই হওয়ায় রূপান্তর বা বিক্রির ক্ষেত্রে গ্রাহককে কখনোই কোনো ক্ষতির সম্মুখীন হতে হবে না।

অতি টেকসই এ সোনার প্রতি গ্রামের দাম নির্ধারণ করা হয়েছে ৬ হাজার ৬৭৫ টাকা। এটি ১ গ্রাম, ২.৫ গ্রাম, ৫ গ্রাম, ১০ গ্রাম, ১ তোলা (১১.৬৬৪ গ্রাম), ৫ তোলা, ১ আউন্স এবং ১০০ গ্রাম আকারে পাওয়া যাচ্ছে। তাই কল্পন এস হোসাইন ও সাকিব আল হাসান দু’জনেই আশা করেন, এ পণ্যগুলো সাধারণ মানুষের জন্য স্বর্ণে বিনিয়োগ করা আরও সহজতর করবে।

কিউরিয়াস লাইফস্টাইলের চিফ অপারেটিং অফিসার (সিওও) বিশ্বজিৎ রায় সুইজারল্যান্ডে তৈরি ২৪ ক্যারেটের এ স্বর্ণবার বাজারে ছাড়ার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/জেডএইচডি