শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

সড়কের মাটি লুট

আপডেট : ২৪ এপ্রিল ২০২২, ০৫:২২

প্রভাবশালী মহলের ছত্রছায়ায় ধামরাই জুড়ে ফসলি জমি নষ্ট করে মাটি কাটা চলছেই। মোবাইল কোর্টের বিড়ম্বনা এবং মানুষের দৃষ্টি এড়াতে দিনের বেলা মাটি কাটা কিছুটা কমলেও রাতে চলছে পুরোদমে। ফসলি জমির পাশাপাশি প্রভাবশালীদের নজর পড়েছে এবার সড়কের মাটিতে। 

উপজেলার ডাউটিয়া এলাকার একটি গ্রামীণ সড়কের মাটি এক্সকাভেটর দিয়ে কেটে নিয়ে গেছে তারা। ব্যস্ত এই গ্রামীণ সড়কের মাটি কেটে নেওয়ায় এলাকাবাসী চরম ভোগান্তিতে পড়েছে। 

এ ব্যাপারে শরীফুল ইসলাম নামে স্হানীয় এক ব্যক্তি এলাকাবাসীর পক্ষ থেকে জাকির হোসেন, জুয়েল রানা, সোহেল রানা ও ফরিদ হোসেনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা-আরিচা মহাসড়ক থেকে জনসাধারণের চলাচলের জন্য প্রায় ২০ বছর আগে স্হানীয় সরকারের পক্ষ থেকে ঐ সড়কটি নির্মাণ করা হয়। তবে একটি প্রভাবশালী মহল সড়কটির মালিকানা দাবি করে এর মাটি কেটে নিচ্ছে। 

অভিযুক্ত ফরিদ হোসেন জানান, এটা সড়ক ও জনপথের জায়গা নয়। যাদের জমি তারা মাটি কেটেছে, এতে জনগণের কী! সোমভাগ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আজাহার আলী বলেন, ইউনিয়ন পরিষদের অর্থায়নে ও স্হানীয়দের সহায়তায় কয়েক বছর আগে ঐ সড়কটি পুনঃনির্মাণ করা হয়। সড়কটি কাটায় জনগণের দুর্ভোগ বেড়েছে। 

সোমভাগ ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান প্রভাষক মোহাম্মদ আওলাদ হোসেন বলেন, এ ব্যাপারে এলাকাবাসীর পক্ষ থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ধামরাই থানার ওসি আতিকুর রহমান জানান, এ ব্যাপারে অভিযোগ দায়ের হয়েছে। তদন্তসাপেক্ষে আইনি ব্যবস্হা নেওয়া হবে।

ইত্তেফাক/এএএম